সোমবার | ২৩ সেপ্টেম্বর, ২০২৪

অবরোধের সাড়া নেই বান্দরবানে , চলছে সকল গণপরিবহণ

প্রকাশঃ ২৩ সেপ্টেম্বর, ২০২৪ ০৫:৩৫:১৮ | আপডেটঃ ২৩ সেপ্টেম্বর, ২০২৪ ০৭:২০:৩৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। খাগড়াছড়ি ও রাঙামাটিতে সংঘাতের ঘটনায় ‘সিএইচটি ব্লকেড’ নামে তিন পার্বত্য জেলায় (রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান) ৭২ ঘণ্টা সড়ক ও নৌপথ অবরোধের ডাক দিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। এই কর্মসূচিতে সমর্থন দিয়েছে ‘সংঘাত ও বৈষম্যবিরোধী পাহাড়ি ছাত্র আন্দোলন’ নামে সংগঠন, তবে পার্বত্য জেলা রাঙামাটি ও খাগড়াছড়িতে অবরোধ চললেও বান্দরবানে এর তেমন প্রভাব পড়েনি।

অবরোধের প্রথমদিন (শনিবার) থেকেই বান্দরবানে অবরোধ বাস্তবায়নে কোন কর্মসুচী দেখা যায়নি। জীবনযাত্রা স্বাভাবিক থাকায় ব্যবসা প্রতিষ্ঠান, ব্যাংক-বীমা সবকিছুই খোলা রয়েছে। অবরোধ না থাকায় বান্দরবান থেকে ঢাকা-চট্টগ্রাম ও কক্সবাজারমুখী সকল গণপরিবহণ যথানিয়মে চলাচল করছে। এছাড়াও বান্দরবানের উপজেলা রুমা, রোয়াংছড়ি, থানচিসহ সাত উপজেলার সড়কেও যথাসময়ে বাস চলাচল স্বাভাবিক রয়েছে। অবরোধের কোন প্রভাব নেই বান্দরবানে।

তবে বান্দরবান থেকে বাঙ্গালহালিয়া, কাপ্তাই ও রাঙামাটি সড়কে যাত্রীর সংখ্যা কম থাকায় বান্দরবান-রাঙামাটির সকল যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে। এই সড়কে বাস বন্ধ থাকলেও ছোট ছোট জীপ গাড়ী ও সিএনজি চালিত অটোরিস্কায় যাত্রীরা চলাচল করছে।

এদিকে যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলা সদরসহ উপজেলাগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান করছে।
অনাকাঙ্খিত যে কোন ঘটনা এড়াতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions