বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর, ২০২৪

শিক্ষার্থীদের মেধা বিকাশে বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে বিজ্ঞান মেলা

প্রকাশঃ ১৮ সেপ্টেম্বর, ২০২৪ ০২:৪৯:২৮ | আপডেটঃ ১৯ সেপ্টেম্বর, ২০২৪ ০৯:৫৬:০৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ রহস্য উন্মোচনে বিজ্ঞান ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে অনুষ্ঠিত হলো বিজ্ঞান মেলা ২০২৪।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালে বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন বান্দরবান ৬৯ পদাতিক ব্রিগেড এর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মেহেদী হাসান।

উদ্বোধন শেষে প্রধান অতিথি শিক্ষা প্রতিষ্ঠানটির বিভিন্ন শিক্ষার্থীদের উপস্থাপনকৃত নতুন নতুন বিজ্ঞান প্রজেক্ট পরিদর্শন করেন এবং শিক্ষার্থীদের সাথে বিজ্ঞানভিত্তিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৬৯ পদাতিক ব্রিগেড এর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মেহেদী হাসান এর সহধর্মীনি মাহমুদা আক্তার। বিজ্ঞান মেলায় এসময় বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ এর অধ্যক্ষ লে.কর্ণেল মোহাম্মদ শাহজাহান সিরাজ ভূঁইয়া, বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ এর বিভিন্ন শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী এবং সেনাবাহিনীর বিভিন্ন পদ মর্যাদার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আয়োজকেরা জানান, রহস্য উন্মোচনে বিজ্ঞান এই প্রতিপাদ্যকে সামনে রেখে শিক্ষার্থীদের মেধা বিকাশের লক্ষ্যে এবারে দিনব্যাপী বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হচ্ছে আর এবারের বিজ্ঞান মেলায় ৩য় থেকে দ্বাদশ শ্রেণীর প্রায় ৬০০জন শিক্ষার্থী ১২০টি বিজ্ঞান প্রজেক্ট নিয়ে মেলায় অংশগ্রহণ করেছে। প্রতিযোগিতা শেষে ৭টি গ্রুপে বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions