সোমবার | ২৪ সেপ্টেম্বর, ২০১৮

রাঙামাটি শহরকে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে জেলা প্রশাসনের উচ্ছেদ অভিযান শুরু

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পর্যটন শহরকে রাঙামাটিকে পর্যটকদের কাছে আর্কষণীয় করে তুলতে এবং রাঙামাটিতে সড়কের দুপাশে যত্রতত্র বিভিন্ন সামগ্রী ফেলে রাখাসহ অবৈধ স্থাপনা উচ্ছেদে জেলা প্রশাসন ও রাঙামাটি পৌরসভা মাসব্যাপী উচ্ছেদ অভিযোন শুরু করেছে।

কৃষি সম্প্রসারন অফিসের উদ্যেগে আলোক ফাঁদ প্রদর্শনী অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম,বাঘাইছড়ি (রাঙামাটি)। বুধবার সন্ধ্যার সময় বাঘাইছড়ি ব্লকে শত্রু পোকা ধ্বংস এবং উপকারী পোকা চিহ্নিত করে ফসলের উৎপাদন বৃদ্ধি করার জন্য পরবর্তী পদক্ষেপ নেওয়ার লক্ষে বাঘাইছড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক আলোক ফাঁদ উৎসব করা হয়।

বাঘাইছড়িতে হিজরি নববর্ষ উদযাপিত

সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)। হিজরি ১৪৪০ বরণ ও শাহাদাতে কারবালা স্মরণে সোমবার বিকাল ৫ টায় বাঘাইছড়ি চৌমুহনী মুক্তমঞ্চে   হিজরি নববর্ষ উদযাপন পরিষদের আয়োজনে আলোচনা সভা ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

পার্বত্য উন্নয়ন চট্টগ্রাম বোর্ড ও রাঙামাটি জেলা পরিষদের সমঝোতা স্মারক সই

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম এলাকায় টেকসই সামাজিক সেবা প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে  রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

নানিয়ারচর উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক রিপন আলো বড়ুয়া ও মিসেস করবী খীসা

সিএইচটি টুডে ডট কম, নানিয়াচর (রাঙামাটি)।  রাঙামাটি জেলার নানিয়ারচর উপজেলা পর্যায়ের বাছাইকৃত প্রাথমিক পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক রিপন আলো বড়–য়া ও শিক্ষিকা মিসেস করবী খীসা নির্বাচিত হয়েছেন।

বাঘাইছড়িতে সর্পদংশন বিষয়ে সচেতনতা দিবস পালিত

সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)। বাঘাইছড়ি উপজেলায় "প্রথম আন্তর্জাতিক সর্পদংশন সচেতনতা দিবস-১৮" পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার সকাল ১০টায় স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে আলোচনা সভা  অনুষ্ঠিত হয়েছে।

বাঘাইহাট জোনের উদ্যেগে বিনামুল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরন

সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)। পার্বত্য জেলা রাঙামাটির সাজেকের  বাঘাইহাট গংগারাম বাজার এলাকায় হতদরিদ্র রোগীদের মধ্যে দিনব্যাপী চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ বিতরণ করেন বাঘাইহাট ১২বীর সেনা জোন কর্তৃপক্ষ।

উন্নয়ন ততক্ষণ আসবে না, যতক্ষণ অবৈধ অস্ত্র থাকবে : খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার

সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)।  রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের গঙ্গারাম বাজারে সিনিয়র'স ক্লাব নামে একটি ক্লাব ঘরের শুভ উদ্বোধন করেন সেনাবাহিনীর ২০৩ ব্রিগেড খাগড়াছড়ি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক এন,এস,ডব্লিউ,সি,  পি,এস,সি।  

বাঘাইছড়িতে পিস্তলসহ ৬ রাউন্ড গুলি উদ্ধার

সিএইচটি টুডে ডট কম,বাঘাইছড়ি (রাঙামাটি)। রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার বাঘাইহাটের হাজাছড়া এলাকায় অভিযান চালিয়েছে সেনাবাহিনী। অভিযানের সময় একটি বিদেশী  অস্ত্র ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। শনিবার রাত ১১টার দিকে বাঘাইছড়ি উপজেলার বাঘাইহাটের হাজাছড়ার শুকনাছড়ি এলাকা থেকে এসব অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

২১ বছরে শান্তি চুক্তি বাস্তবায়ন করেনি শাসকগোষ্ঠী : সন্তু লারমা (ভিডিওসহ)

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধি প্রিয় ওরফে সন্তু লারমা বলেছে, ১৯৭২ সনের এমএন লারমার ঘোষিত ৪দফা দাবির আলোকে  ১৯৯৭ সনের ২রা ডিসেম্বর পার্বত্য শান্তি চুক্তি স্বাক্ষরিত হয়েছিল, কিন্তু চুক্তি ২১ বছরেও তা বাস্তবায়ন করেনি শাসকগোষ্ঠী।

অস্তিত্বের সংকটে টিকে থাকতে প্রয়োজন একতা, সাহস ও কৌশলী হওয়া : ব্যারিষ্টার দেবাশীষ রায়

শাহ আলম, সিএইচটি, টুডে ডট কম, রাঙামাটি। বর্তমানে পার্বত্য চট্টগ্রামের পাহাড়ীরা অস্তিত্বের সংকটে রয়েছে উল্লেখ করে, চাকমা চীফ সার্কেল রাজা দেবাশীষ রায় বলেছেন, পাহড়ীদের অস্তিত্ব বিলীনের লক্ষে পার্বত্য অঞ্চলে যে রাজনৈতিক তৎপরতা, ষড়যন্ত্র, যে পাতানো খেলা চলছে, সেই অপশক্তির বিরুদ্ধে লড়াই করতে হলে, আমাদের সকলের তথা পাহাড়ীদের একতা, সাহসের প্রয়োজন। অন্যদিকে সব চেয়ে বেশি প্রয়োজন কৌশলের। আমরা সংগ্রাম করবো ঠিক আছে কিন্তু সেটা হতে হবে টিকে থাকার সংগ্রাম।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions