রবিবার | ০৭ জুনe, ২০২০

সীমিত আকারে খোলা হচ্ছে বান্দরবানের হোটেল মোটেল ও রির্সোট

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পর্যটন জেলা বান্দরবান। বাংলাদেশের সীমান্তবর্তী এই জেলায় রয়েছে অসংখ্য পর্যটন কেন্দ্র আর এই পর্যটন কেন্দ্রের পাশাপাশি এই জেলাতে গড়ে ওঠেছে অসংখ্য হোটেল মোটেল ও রির্সোট। প্রতিদিনই এই জেলার সৌন্দর্য্য উপভোগে দেশের নানান

রাঙামাটির দৃষ্টিনন্দন স্থান এখন পলওয়ে পার্ক

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পলওয়ে পার্ক। রাঙামাটির দর্শনীয় স্থানের মধ্যে অন্যতম। সব বয়সের মানুষের পছন্দের স্থান হিসেবে মন কেড়েছে পার্কটি। রাঙামাটি শহরে কোথাও বেড়ানো কথা বললে প্রথমে এ নামটি চলে আসে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত রূপ বদলায় পার্কটি। প্রকৃতি আর শিল্পীর হাতের ছোয়া দিয়ে সাজানো হয়েছে পার্কটি।

কাপ্তাইয়ে ভ্রমণ পিপাসুদের প্রিয় স্পট প্রশান্তি পার্ক

এম.কামাল উদ্দিন, রাঙামাটি। বেসরকারি ভাবে পরিচালিত  জেলার কাপ্তাই প্রশান্তি পার্কে পর্যটকদের এখন উপচে পড়া ভীড়। শীতের শুরুতে নতুন নতুন পর্যটকদের আগমন বেড়েছে। প্রতি দিনই দেশের বিভিন্ন স্থান থেকে পর্যটক আসছে কাপ্তাই প্রশান্তি পার্কে। পর্যটকদের বিনোদন দিতে পার্কটিতে রয়েছে কাপ্তাই লেকে ভ্রমনের সুযোগ।

রাঙামাটির সাজেকে জেলা পরিষদের পর্যটন রিসোর্ট ‘খোয়াল বুক’

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির সাজেকে ‘খোয়াল বুক’ নামে একটি পর্যটন রিসোর্ট চালু করেছে, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ। ‘খোয়াল বুক’ ত্রিপুরা ভাষা। যার বাংলা অর্থ অতিথিশালা। সাড়ে চার কোটির অধিক টাকা ব্যয়ে নির্মিত চার তলাবিশিষ্ট রিসোর্ট ভবনটি সম্প্রতি উদ্বোধন করেছেন, রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার। ২২ সেপ্টেম্বর ভবনটির আনুষ্ঠানিক উদ্বোধনকালে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমাসহ পরিষদের সদস্য ও কর্মকর্তা উপস্থিত ছিলেন।

পরিকল্পনার অভাবে রাঙামাটি পর্যটন নগরী হিসেবে গড়ে উঠতে পারছে না

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। কাল বিশ্ব পর্যটন দিবস। দেশের অন্যান্য স্থানের মত রাঙামাটিতেও পালিত হবে বিশ্ব পর্যটন দিবস। পাহাড় লেক নদী বেস্টিত পর্যটন শহর রাঙামাটিপর্যটন শিল্পের ব্যাপক সম্ভবনা থাকলেও সঠিক পরিকল্পনার অভাবে এখনো পর্যটন শিল্প হিসেবে রাঙামাটি এগোতে পারছে না। সাম্প্রতিক সময়ে পার্বত্য চুক্তি অনুযায়ী পার্বত্য জেলা পরিষদে স্থানীয় পর্যটন কর্পোরেশন হস্তান্তর করা হলেও  জেলা পরিষদ প্রত্যাশা অনুযায়ী কোন কাজ করতে পারছে না।
 

রাঙামাটির সাজেকে জেলা পরিষদের অর্থায়নে খোয়াল বুক রিসোর্টের উদ্বোধন

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভুমি দেশের অন্যতম পর্যটন কেন্দ্র রাঙামাটি বাঘাইছড়ির রুইলুই এলাকায় উদ্বোধন হয়েছে অত্যধুনিক সাজেক রুইলুই রিসোর্ট খোয়াল বুক। রোববার এ রিসোর্ট এর উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এমপি ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। 

আলীকদমে বর্ষায় পর্যটকদের পদচারনায় মতোয়ারা দামতুয়া ঝর্ণা

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ঘনঘোর শ্রাবণে ভরা বর্ষায় উন্মাতাল কলতানে মুখরিত হয়ে উঠেছে বান্দরবানের আলীকদম উপজেলার অসংখ্য ঝর্ণা ও জলপ্রপাত। এর মধ্যে উল্লেখযোগ্য দামতুয়া ঝর্ণা, ওয়াংপা ঝর্ণা, রূপমুহুরী ঝর্ণা ও নুনার ঝিরি ঝর্ণা। শুধু এসব ঝর্ণা জন্যই নয় একই সাথে উচ্ছ্বল কলরবে লাফিয়ে চলছে দামতুয়া জলপ্রপাত ও তামাং ঝিড়ি জলপ্রপাতের স্বচ্ছ পানির ধরা। এসব ঝর্ণা ও জলপ্রপাতের হিমশীতল জলে সিক্ত হতে প্রতিনিয়ত আসছে দেশের নানাপ্রান্ত থেকে ভ্রমণ পিপাসু পর্যটকরা।

ঈদের ছুটিতে পর্যটক বরণে প্রস্তুত পর্যটন শহর রাঙামাটি

শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সামনেই পবিত্র ঈদুল আযহা’র বন্ধে ভ্রমন পিপাসু মানুষ ছুটে যায় বিভিন্ন পর্যটন কেন্দ্রে। প্রতিবছরের মত এবারও তাই পার্বত্য জেলা ও পর্যটন শহর রাঙামাটি প্রস্তুত রয়েছে পর্যটক বরণে। প্রতিবারের মত তাই এবার ও ঈদুল আযহা’র বন্ধে পর্যটকদের বরণে প্রস্তুত হয়ে পড়েছে জেলার হোটেল-মোটেলগুলো ।

ঈদের ছুটিতে প্রত্যাশিত বুকিং নেই বান্দরবানে, হতাশ ব্যবসায়ীরা

কৌশিক দাশ, সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ঈদের টানা ছুটি থাকলেও আগাম রুম বুকিং না হওয়ায় হতাশ বান্দরবানের পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। প্রতি বছর ঈদের ছুটিতে পর্যটকের ঢল নামে পাহাড় কন্যা বান্দরবানে। আগে থেকে বুকিং হয়ে যায় হোটেল-মোটেল,গেষ্ট হাউস গুলো।

ঈদের বন্ধে পর্যটকদের পদচারণায় মুখরিত হয়ে উঠছে রাঙামাটি

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। প্রতিবছর ঈদুল ফিতরের বন্ধে পর্যটকদের ভীড়ে রাঙামাটির পর্যটক স্পটগুলো মুখরিত থাকলেও এবার তুলনামুলক পর্যটক কম এসেছেন রাঙামাটি। ঈদের টানা বন্ধে কিছু সংখ্যক পর্যটক ঢাকা এবং অন্য জেলা থেকে আসলেও  এবার বেশীর ভাগ পর্যটক এসেছেন আশপাশের জেলা ও উপজেলা থেকে।  যারা এসেছেন তারা আবার হতাশ হয়েছেন কাপ্তাই লেকের পানি নিম্ন স্তরে নেমে যাওয়ায়, নির্ধারিত স্থান ছাড়া লেক ভ্রমণ করতে পারছেন না।  

ঈদের টানা বন্ধে পর্যটক বরণে প্রস্তুুত বান্দরবান

কৌশিক দাশ, সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। সামনেই পবিত্র ঈদুল ফিতর ,আর ঈদুল ফিতরের এই বন্ধে ভ্রমন পিপাসু মানুষ ছুটে যায় বিভিন্ন পর্যটন কেন্দ্রে। প্রতিবছরের মত এবার ও তাই পার্বত্য জেলা ও পর্যটন শহর বান্দরবান প্রস্তুত রয়েছে পর্যটক বরণে। ভ্রমন পিপাসু মানুষকে আপন করে নিতে নতুন সাজে সেজেছে বান্দরবানের পর্যটনকেন্দ্র ও হোটেল মোটেলগুলো।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions