মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর, ২০১৯

আলীকদমে বর্ষায় পর্যটকদের পদচারনায় মতোয়ারা দামতুয়া ঝর্ণা

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ঘনঘোর শ্রাবণে ভরা বর্ষায় উন্মাতাল কলতানে মুখরিত হয়ে উঠেছে বান্দরবানের আলীকদম উপজেলার অসংখ্য ঝর্ণা ও জলপ্রপাত। এর মধ্যে উল্লেখযোগ্য দামতুয়া ঝর্ণা, ওয়াংপা ঝর্ণা, রূপমুহুরী ঝর্ণা ও নুনার ঝিরি ঝর্ণা। শুধু এসব ঝর্ণা জন্যই নয় একই সাথে উচ্ছ্বল কলরবে লাফিয়ে চলছে দামতুয়া জলপ্রপাত ও তামাং ঝিড়ি জলপ্রপাতের স্বচ্ছ পানির ধরা। এসব ঝর্ণা ও জলপ্রপাতের হিমশীতল জলে সিক্ত হতে প্রতিনিয়ত আসছে দেশের নানাপ্রান্ত থেকে ভ্রমণ পিপাসু পর্যটকরা।

পর্যটকদের আনা গোনায় মুখর হয়ে উঠছে বান্দরবানের পর্যটন স্পটগুলো

কৌশিক দাশ, সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। শীতের আমেজ শুরু হতেই ভিড় বাড়ছে বান্দরবানের বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলোতে। পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরাও আশা করছেন ভালো ব্যবসার। আর দূর-দূরান্ত থেকে আসা পর্যটকদের নিরাপত্তা দিতে সতর্ক প্রশাসন।

পর্যটকের পদচারণায় মুখরিত হয়ে উঠছে রাঙামাটি

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পর্যটকের পদচারণায় মুখর হয়ে উঠছে পার্বত্য পর্যটননগরী রাঙ্গামাটি। শহরসহ আনাচে-কানাচে বিনোদন ও দর্শনীয় স্পটগুলোতে এখন পর্যটকদের সরব উপস্থিতি লক্ষণীয়। প্রতি বছর বর্ষার পরপরই পর্যটন মৌসুম শুরু হলেও এবার সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে শুরুর দিকে পর্যটকের আগমণ ছিল কিছুটা কম। নির্বাচন চলাকালে কিছুটা ভাটা পড়লেও নির্বাচনের পরপরই দেশের বিভিন্ন এলাকা থেকে রাঙামাটি পাড়ি দিচ্ছেন পর্যটকরা। নৈসর্গিক প্রকৃতির হাতছানিতে আগমণ ঘটছে প্রকৃতিপ্রেমী ও ভ্রমণপিপাসু মানুষের।

লাভ পয়েন্টে আলাউদ্দিন-লিমা দম্পতির মর্মান্তিক ঘটনার বিবরণ দেয়ার দাবি

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। প্যারিসের আদলে রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে নির্মিত লাভ পয়েন্টে আলাউদ্দিন-লিমা দম্পত্তির মর্মান্তিক ঘটনাটির বর্ণনা না থাকায় রাঙামাটিতে আগত পর্যটকরা লাভ পয়েন্টে ঘটনাটির বিবরণ সম্বলিত একটি বোর্ড স্থাপনের দাবি জানিয়েছেন।

বান্দরবানের আকাশে মেঘ দেখে বিমোহিত পর্যটকরা

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বাংলাদেশের ভূ-স্বর্গ পার্বত্য জেলা বান্দরবান। এখানে রয়েছে অসংখ্য পর্যটন কেন্দ্র। শান্তি আর সম্প্রীতিতে রয়েছে এই জেলার বেশ সুনাম। আর এই পর্যটন জেলায় বিভিন্ন পর্যটন কেন্দ্রের সৌন্দর্যের পাশাপাশি পাহাড়ের বিভিন্ন স্থানে দেখা মিলে মেঘের ছোয়া, তাইতো সময় অসময়ে পর্যটকেরা মেঘের সৌন্দর্য্য উপভোগে ছুটে যাচ্ছে পার্বত্য জেলা বান্দরবানে।

পরিকল্পনার অভাবে পর্যটন শিল্পে পিছিয়ে পড়ছে রাঙামাটি

সিএইচটি  টুডে ডট কম, রাঙামাটি। পাহাড় লেক নদী বেস্টিত পর্যটন শহর রাঙামাটি, পর্যটন শিল্পের ব্যাপক সম্ভবনা থাকলেও সঠিক পরিকল্পনার অভাবে এখনো পর্যটন শিল্প হিসেবে রাঙামাটি এগোতে পারছে না। অপর দুই পার্বত্য জেরা বান্দরবান ও খাগড়াছড়ি পর্যটন শিল্পে অনেকটা এগিয়ে গেছে। ২০১৫ সনে পর্যটন বিভাগ রাঙামাটি পার্বত্য জেলা পরিষদে হস্তান্তরিত হওয়ার পর পর্যটন উন্নয়নে ১২শ কোটি টাকার উন্নয়ন প্রকল্প গ্রহন করলেও সেটি এখনো অনুমোদিত হয়নি, আশানুরুপ পর্যটন স্পট না থাকায় হতাশ হয়ে ফিরে যাচ্ছেন পর্যটকরা।

রাঙামাটিতে বিশ্ব পর্যটন দিবস উদযাপনে প্রস্তুতি সভা

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। জনসাধারণের মধ্যে পর্যটন বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আগামী ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস উদযাপনে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে এক প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়েছে।

ঈদের তৃতীয় দিনে ভেসে উঠেছে রাঙামাটির সিম্বল অব আইকন

শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পর্যটন ঝুলন্ত ব্রিজকে বলা হয়ে থাকে, রাঙামাটির সিম্বল অব আইকন। ঈদের আগ থেকে এটির পাটাতন পানিতে ডুবন্ত অবস্থায় ছিল। যার প্রভাব পড়ে রাঙামাটির পর্যটন খাতে। কিন্তু আজ শক্রবার ভোর থেকে ভেসে উঠেছে এই সিম্বল অব আইকন।

ঈদ উল আযহাতে পর্যটকে মুখরিত বান্দরবানের পর্যটন স্পট

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ঈদের ছুটিতে পর্যটকের ভিড়ে মুখরিত হয়ে ওঠেছে পার্বত্য জেলা বান্দরবান। সবুজ পাহাড় আর নীল আকাশ দেখতে প্রকৃতি প্রেমী মানুষের ঢল নেমেছে পাহাড় ঘেরা বান্দরবানের বিভিন্ন পর্যটন কেন্দ্রে । প্রতিবারের মত এবারে ও ঈদুল আযহা উপলক্ষে জেলা শহরের পর্যটনকেন্দ্র মেঘলা, নীলাচল, শৈলপ্রপাত, চিম্বুক, নীলগিরিসহ বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকের ভীড়ে মুখরিত হয়ে ওঠেছে। ঈদের ছুটিকে ঘিরে দেশের নানান প্রান্তের পর্যটকের কোলাহলে এখন পর্যটনস্পটগুলো মুখরিত।

আলীকদমে বাঁশ-বেতের উপকরণে তৈরী হচ্ছে ‘শৈলকুঠির রিসোর্ট ’

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের আলীকদম উপজেলা সদর থেকে একটু দুরে খর¯্রােতা মাতামুহুরীর পাশ ঘেঁষে সেগুনকুঞ্জ বিথীকায় এগিয়ে চলছে শৈলকুঠির রিসোর্টের নির্মাণ কাজ।

স্থানীয়দের পদচারণায় মুখর রাঙামাটির পর্যটন স্পটগুলো, আশানুরুপ পর্যটকের আসেনি

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি শহরের প্রধান আকর্ষন হলো ঝুলন্ত সেতু। সাধারণত রাঙামাটি এসে এই ঝুলন্ত সেতুটি না দেখে কেউ ফেরত যায় না। রাঙামাটি শহরের শেষপ্রান্তে কাপ্তাই লেকের একাংশে ৩৩৫ ফুট লম্বা এই ব্রিজটি  পর্যটকদের কাছে সবচেয়ে আকর্ষনীয় স্পট।  

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions