বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর, ২০২৪

বান্দরবানে শিশু ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন কারাদন্ড

প্রকাশঃ ১৫ সেপ্টেম্বর, ২০২৪ ০৯:২৯:৪৩ | আপডেটঃ ১৯ সেপ্টেম্বর, ২০২৪ ০৬:৫৩:২২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে ৮ বছরের এক শিশুকে ধর্ষণের দায়ে হারুন মিয়া (৩৮) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত, একইসঙ্গে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক জেবুন্নাহার আয়শা এ আদেশ প্রদান করেন।

দন্ডপ্রাপ্ত হারুন মিয়া (৩৮) বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড এর সুতাবাদী পাড়া এলাকার মৃত রতন খানের ছেলে।

মামলার সূত্রে জানা যায়, ২০২১ সালের ১ এপ্রিল ওই শিশু (৮) পার্শ্ববর্তী রহিম খাঁ’র মুদি দোকানে শ্যাম্পু কিনতে গেলে একা পেয়ে অভিযুক্ত মো.হারুন (৩৮) তাকে ধর্ষণ করেন। বিষয়টি স্থানীয় চেয়ারম্যান, মেম্বার, গণ্যমান্য ব্যক্তিদের জানিয়ে প্রাথমিক চিকিৎসা শেষে ২ এপ্রিল শিশুটির মা বাদী হয়ে লামা থানায় ধর্ষণ একটি মামলা দায়ের করেন। পরবর্তীতে সাক্ষ্য-প্রমাণে অভিযুক্তের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত এই রায় প্রদান করেন।

বাদীপক্ষের আইনজীবী বাসিং থোয়াই মারমা রায়ের সত্যতা নিশ্চিত করে জানান, অভিযুক্ত হারুন মিয়ার বিরুদ্ধে আনিত অভিযোগ আদালতে প্রমাণিত হওয়ায় আদালতের বিচারক এই কারাদন্ড ও জরিমানা প্রদানের আদেশ প্রদান করেছেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions