বুধবার | ০১ এপ্রিল, ২০২০

মেডিকেল কলেজ হওয়ার পর সাধারন মানুষ ভালো স্বাস্থ্যসেবা পাচ্ছে

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে মেডিকেল কলেজ হওয়ার পর থেকে সাধারন মানুষ আগের চেয়ে অনেক ভালো স্বাস্থ্য সেবা পাচ্ছে। মেডিকেল কলেজ হওয়ার কারনে হাসপাতালে  প্রতি সপ্তাহে অনেক ডাক্তার আসার সুবাদে এখন রাঙামাটিতেই অনেক বড় বড় অপারেশন করা হচ্ছে, এতে করে সাধারন মানুষকে আর বাইরে গিয়ে অপারেশন করতে হচ্ছে না, রাঙামাটিতেই মানুষ এখন ভালো মানের স্বাস্থ্য সেবা পাচ্ছে। এটা হচ্ছে বর্তমান সরকারের বিরাট একটি সফলতা।

রাঙামাটিতে জাতীয় স্বাস্থ্যসেবা পালন

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৭এপ্রিল) সকালে স্বাস্থ্য বিভাগের আয়োজনে ১৬-২০ এপ্রিল পর্যন্ত স্বাস্থ্যসেবা সপ্তাহ পালন উপলক্ষে এক র‌্যালি বের হয়। রাঙামাটি জেলা প্রশাসন কার্যালয় প্রাঙ্গণ থেকে র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের সম্মেলনকক্ষে এক আলোচনাসভায় মিলিত হয়।

বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে রাঙামাটিতে র‌্যালি ও আলোচনা সভা

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। “সমতা ও সংহতি নির্ভর সর্বজনীন প্রাথমিক স্বাস্থ্যসেবা” প্রতিপাদ্যে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে রাঙামাটিতে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (৭এপ্রিল) সকালে জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে রাঙামাটি প্রেসক্লাব চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিভিল সার্জন অফিসের সামনে গিয়ে শেষ হয়ে সম্মেলনকক্ষে আলোচনাসভায় মিলিত হয়।

আলীকদম সেনা জোনের দিনব্যাপী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, আলীকদম (বান্দরবান)। দুঃস্থ ও সুবিধা বঞ্চিত হত দরিদ্র জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বাংলাদেশ সেনাবাহিনীর আলীকদম সেনা জোনের শান্তকরণ কর্মসূচীর আওতায় মিষ্টিবাড়ি মাঠে দিনব্যাপী মেডিকেল ক্যাম্প আয়োজন করা হয়েছে। মঙ্গলবার সকাল ৮ ঘটিকা থেকে বেলা ১২ ঘটিকা পর্যন্ত প্রত্যন্ত এলাকা থেকে আসা বিভিন্ন বয়সের মানুষকে সেনাবাহিনীর চিকিৎসকগণ বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করেন।

থ্যালাসিমিয়া সনাক্ত করণ ও শিশুদের চিকিৎসা সেবা প্রদান

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। হিতৈষী দেশ প্রেমে আসুন সোনার বাংলা গড়ি,শান্তির সংকল্পে ঐক্যবদ্ধ সিন্দুকছড়ি এ স্লোগানে খাগড়াছড়ি জেলার গুইমারায় জাতির জনক বঙ্গবন্ধুর ৯৯তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৯ উপলক্ষে ২৪ আর্টিলারী ব্রিগেড  গুইমারা রিজিয়নের র্নিদেশনায় থ্যালাসিমিয়া (রক্তশূন্যতা ) ও শিশু চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

বর্ণিল জমকালো আয়োজনে রাঙামাটি ব্লাড ফোর্স’র ৩য় বর্ষপূর্তি পালন

শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ‘‘পাহাড় জুড়ে রক্তের প্রয়োজনে’’ এই শ্লোগানে দুইবছর পেরিয়ে তিন বছরে পা দিয়েছে পার্বত্য জেলা রাঙামাটির একঝাঁক তরুণের সামাজিক স্বেচ্ছাসেবী ও রক্তাদাতা সংগঠন রাঙামাটি ব্লাড ফোর্স। সংগঠনটি আজ দ্বিতীয় বর্ষপূর্তি উৎসব পালন করেছে ।

জাতীয় ম্যালেরিয়া নির্মূলে বার্ষিক কর্ম পরিকল্পনা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে বৃহত্তর চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রামে ম্যালেরিয়া রোগ নিয়ন্ত্রন ও বার্ষিক কর্ম পরিকল্পনা বিষয়ে দুইদিনব্যাপী সেমিনার  মঙ্গলবার  সকালে রাঙামাটি পর্যটন হলিডে কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় ম্যালেরিয়া নিয়ন্ত্রন এটিডি পোগ্রামের পরিচালক ড. সানিয়া তাহমিনা।

রাঙামাটিতে ৭৯ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। এবার দ্বিতীয় রাউন্ডে রাঙামাটিতে প্রায় ৭৯ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ১৯ জানুয়ারি জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে পৌরসভাসহ জেলার মোট ১০ উপজেলার ৫০ ইউনিয়নের ১৫৯ ওয়ার্ডে এসব শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়াবে জেলা স্বাস্থ্য বিভাগ।

পাহাড়ে মা ও শিশু স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সরকার কাজ করছে : মোহাম্মদ আজহারুল হক

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। দূর্গম পাহাড়ী এলাকার মা ও শিশু স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সরকার বিভিন্ন কল্যাণ কর উদ্যোগ নিয়েছে। এসব উদ্যোগ সম্পর্কে সার্বিক তথ্য গণমাধ্যমে তুলে ধরতে ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকের অনুরোধ জানিয়েছেন তথ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ও জাতীয় প্রকল্প পরিচালক মোহাম্মদ আজহারুল হক।

মাতৃ ও শিশু মৃত্যুর এ হার কমিয়ে আনতে জনসচেতনা সৃষ্টি করতে হবে

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। বাংলাদেশে মাতৃমৃত্যুর হার প্রতি লাখে ১৭০ জন। প্রতিবছর গর্ভ ও প্রসবজনিত কারণে ৭ হাজার ৩০০জন নারীর মৃত্যু হয়। মাতৃ মৃত্যুর এ হার কমিয়ে আনতে বাল্য বিবাহ প্রতিরোধ, কমপক্ষে চারবার চেক-আপ, প্রাতিষ্ঠানিকভাবে প্রসব করানোসহ জনসচেতনা সৃষ্টির উপর গুরুত্বারোপ করা হয়েছে।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions