বুধবার | ১৫ অগাস্ট, ২০১৮

সাম্প্রদায়িক উস্কানী দিয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে দেয়া হবে না

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। আধিপত্য বিস্তারের চেষ্টা ,গুজব রটিয়ে আর সাম্প্রদায়িক উস্কানী দিয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে কোন অপশক্তিকে ফায়দা হাসিল করতে দেয়া হবে না। আজ দুপুরে খাগড়াছড়ি জেলার আইন শৃঙ্খলা সভায় এ অভিমত জানানো হয়। সভায় গুজব রটনাকারীদের চিহ্নিত করা এবং আইনের আওতায় আনার সিদ্ধান্ত নেয়া হয়।

খাগড়াছড়ির স্কুলছাত্রী কৃত্তিকা ত্রিপুরা’র শ্রাদ্ধক্রিয়া আজ

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। ধর্ষণের পর নির্মমভাবে হত্যার শিকার দীঘিনালার স্কুলছাত্রী কৃত্তিকা ত্রিপুরা’র শ্রাদ্ধক্রিয়া আজ। দীঘিনালা উপজেলার নয়মাইল এলাকায় তার পরিবার ও স্বজনরা সামাজিকভাবে ধর্মীয় আনুষ্ঠানিকতা ছাড়াও কয়েক’শ মানুষের জন্য মধ্যাহ্নভোজের আয়োজন করেছেন।

খাগড়াছড়িতে চবি শিক্ষার্থীদের বাস উল্টে নিহত ১, আহত ২২

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে বাস উল্টে ১ জন নিহত ও ২২ জন আহত হয়েছে। শুক্রবার সকাল ১০টায় খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কের বড়ব্রীজ আনসার ক্যাম্প এলাকায় এ ঘটনা ঘটে। নিহত হাফিজ উল্লাহ খোকন(৫১) কুমিল্লার নাঙ্গলকোটের গোত্রশালের মৃত আকবর আলীর ছেলে।

খাগড়াছড়িতে সড়ক দুর্ঘটনায় ১জন নিহত; আহত ৫

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি জেলা সদরের পাঁচ মাইল নামক এলাকায় সড়ক দুর্ঘটনায় পুবন মোহন বৈষ্ণব (৭০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। আহত হয়েছে আরো ৫জন। বৃহষ্পতিবার দুপুরে চাঁদের গাড়ি উল্টে এই দুর্ঘটনা ঘটে। নিহত ও আহতরা সবাই পাঁচ মাইল ছোট গাছবান এলাকার বাসিন্দা।

খাগড়াছড়িতে ৮ মাসে ৯ ধর্ষণ

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে ৮ মাসে ৯ কিশোরী ও শিশু ধর্ষণ এবং যৌন নির্যাতনের শিকার হয়েছে। গত ২৮ জুলাই খাগড়াছড়ির দীঘিনালায় পঞ্চম শ্রেণী পড়–য়া এক শিশুকে ধর্ষণের পর নির্মম ভাবে হত্যা করা হয়েছে। সবশেষ ৭ আগস্ট মাটিরাঙার গোমতিতে এক গৃহবধূকে ধর্ষণের অভিযোগ উঠে প্রতিবেশীর বিরুদ্ধে।

খাগড়াছড়িতে নানা আয়োজনে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালন

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। “আদিবাসী জাতিসমূহের দেশান্তর: প্রতিরোধের সংগ্রাম” শ্লোগানে খাগড়াছড়িতে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালন করছে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন। বৃহস্পতিবার বেলা ১০টায় খাগড়াছড়ি সদরের রাজ্যমনি পাড়া এলাকা থেকে বাংলাদেশ আদিবাসী ফোরাম, বাংলাদেশ ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম ও বাংলাদেশ মারমা স্টুডেন্টস কাউন্সিলের উদ্যোগে শোভাযাত্রা বের করা হয়। শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শোভাযাত্রাটি একই স্থানে গিয়ে শেষ হয়।

দীঘিনালায় বাঙালী যুবক হত্যার ঘটনায় মামলা

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির দীঘিনালায় ব্রাশফায়ারে মঞ্জুরুল আলম নামে এক যুবককে হত্যার ঘটনায় মামলা হয়েছে। নিহতের স্ত্রী সুজাতা চাকমা বাদী হয়ে বুধবার দুপুরে দীঘিনালা থানায় অজ্ঞাত ৮-১০ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন। দীঘিনালা থানার ওসি আব্দুস সামাদ এ তথ্য নিশ্চিত করেন।

দীঘিনালায় এক বাঙালী যুবককে গুলি করে হত্যা

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় আজ মঙ্গলবার রাতে এক বাঙালীকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। উপজেলা সদরের পোমাং পাড়া এলাকায় রাত সাড়ে ৮টার দিকে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন মনিরুল ইসলাম মঞ্জু (৪০) নামে এক যুবক।  নিহত মঞ্জু  উপজেলার বাবুছড়া এলাকার মৃত মোস্তাফিজুর রহমানের ছেলে। নিহত মঞ্জু দুই সন্তানের জনক বলে জানা গেছে।

জম্মাষ্টমী পরিষদের নতুন কমিটি গঠিত

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। বাংলাদেশ জম্মাষ্ঠমী উদযাপন পরিষদ-খাগড়াছড়ি জেলা শাখার নতুন কমিটি গঠিত হয়েছে। এতে বিশিষ্ট সমাজকর্মী তপন কান্তি দে-কে সভাপতি এবং চন্দন কুমার দে-কে সা: সম্পাদক করে ৭১-সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

কৃষি ও খাদ্য নিরাপত্তায় কৃষক সহায়কদের মৌসুমব্যাপি প্রশিক্ষণ শুরু

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। পার্বত্য জেলার কৃষি ও খাদ্য নিরাপত্তা বিধানে সক্ষমতা বৃদ্ধির লক্ষে কৃষক সহায়কদের মৌসুমব্যাপি প্রশিক্ষন শুরু হয়েছে। পাহাড়ি কৃষি গবেষণা কেন্দ্র সম্মেলন কক্ষে সোমবার বিকেলে প্রশিক্ষণ সূচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য এডভোকেট আশুতোষ চাকমা।

পার্বত্য চট্টগ্রামকে বিদ্যুৎ’র আওতায় আনতে ৫৬৫ কোটি প্রকল্পের বাস্তবায়ন কাজ চলছে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে সরকার আন্তরিক। দেশের মূল¯্রােতধারা থেকে পিছিয়ে থাকা পার্বত্যাঞ্চলের উন্নয়নে ৫৬৫ কোটি টাকা ব্যয়ে বিদ্যুৎ সঞ্চালন লাইন নির্মাণ ও ৬৮ কোটি টাকা ব্যয়ে দূর্গম এলাকায় সোলার প্যানেল স্থাপনের কাজ চলমান রয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions