সোমবার | ২৬ অগাস্ট, ২০১৯

সভাপতি- আব্দুল মোমিন, সাধারণ সম্পাদক- বিজয় কুমার দেব

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির পানছড়ি উপজেলা আওয়ামীলীগের কাউন্সিলে বর্তমান সভাপতি মো. বাহার মিয়ার পতন ঘটেছে।  বিভিন্ন বিষয়ে বিতর্কিত মো. বাহার মিয়াকে ৯ ভোটের ব্যবধানে হারিয়ে আবারও সভাপতি নির্বাচিত হয়েছেন সাবেক সভাপতি(২০১২ সালে পরাজিত) আব্দুল মোমিন।

১৭ আগষ্ট উপলক্ষে খাগড়াছড়িতে ছাত্রলীগের কালো পতাকা মিছিল

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। ২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলার প্রতিবাদে খাগড়াছড়িতে কালো পতাকা মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে খাগড়াছড়ি পৌর টাউন হল প্রাঙ্গণ থেকে জেলা ছাত্রলীগের উদ্যোগে শহরের কালো পতাকা মিছিল বের করা হয়। শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

রামগড়ে ডাকাতির ঘটনায় স্বেচ্ছাসেবকলীগ নেতাসহ আটক ৪, টাকা ও স্বর্ণ উদ্ধার

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলার  কমপাড়া এলাকায় চাউল ব্যবসায়ী মো: ইউছুফ এর বাসায় দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় স্বেচ্ছাসেবকলীগ নেতাসহ ৪ ডাকাতকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় উদ্ধার করা হয়েছে লুণ্ঠিত নগদ  দু লক্ষ ৫৭ হাজার টাকা ও ১৩ আইটেমের  সাড়ে ৪ ভরি স্বর্ণালংকার উদ্ধার করা হয়।  শুক্রবার ভোররাতে  এ ডাকাতির ঘটনা ঘটে।

মহালছড়িতে প্রান্তিক চাষীদের মাঝে ফলদ চারা বিতরণ

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির মহালছড়িতে ক্ষুদ্র ও  প্রান্তিক কৃষকদের মাঝে মিশ্র ফলদ ও কলম চারা বিতরণ করা হয়েছে। শুক্রবার সকালে মহালছড়ি উপজেলা টাউন হল মিলনায়তনে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে ২৫০ জন মিশ্র ফলদ ও কলম চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহালছড়ি জোন অধিনায়ক লে: কর্ণেল মেহেদী হাসান।

খাগড়াছড়িতে আদিবাসী দিবস পালনে পাল্টাপাল্টি কর্মসূচি

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে আন্তর্জাতিক আদিবাসী দিবস উপযাপনে পাল্টাপাল্টি কর্মসূচি পালন করেছে আঞ্চলিক একাধিক সংগঠন। শুক্রবার সকালে ক্ষুদ্র নৃগোষ্ঠীদের আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি প্রদানের দাবিতে মহিলা কলেজ এলাকা থেকে র‌্যালী বের করে বাংলাদেশ আদিবাসী ফোরাম।

খাগড়াছড়িতে ম্যালেরিয়া আক্রান্ত এক রোগীর মৃত্যু, ডেঙ্গু আক্রান্ত অর্ধশতাধিক

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে ম্যালেরিয়ায় আক্রান্ত হয়ে জনি ত্রিপুরা নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গতরাতে(শুক্রবার) খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত জনি ত্রিপুরার বাড়ি খাগড়াছড়ির রামগড় উপজেলায়।

পার্বত্য চট্টগ্রামে সাঁওতালদের নেই ভূমি অধিকার ও নাগরিক সুযোগ সুবিধা

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির পানছড়ি ও লক্ষ্মীছড়ি উপজেলার তিনটি পল্লীতে ১২৯ পরিবার সাঁওতাল জাতিগোষ্ঠী মানবেতর জীবনযাপন করছে। নিজ দেশে পরবাসীর মতো বেড়ে উঠছে সাঁওতালদের আগামী প্রজন্ম। আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি দূরে থাক নেই মৌলিক অধিকারও। ১৯৬০ সালে রাঙামাটির কাপ্তাই বাঁধে উদ্বাস্তু হয়ে খাগড়াছড়ির পানছড়ি ও লক্ষ্মীছড়িতে এসে ঠাঁই নেই শতাধিক সাঁওতাল পরিবার।

বরখাস্তকৃত প্রকৌশলী সোহরাব ছিলেন খাগড়াছড়ির পানির রাজা

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। টানা ২৭ বছর মানে সরকারি চাকুরি জীবনের প্রায় পুরোটা সময়ই কাটিয়ে দিয়েছেন বরখাস্থ প্রকৌশলী সোহরাব হোসেন খাগড়াছড়িতেই। একই কর্মস্থলে এতো বছর ধরে চাকরি করার ক্ষেত্রে সম্ভবত তিনি জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগে নজির সৃষ্টি করেছেন।

খাগড়াছড়িতে নবনিযুক্ত নির্বাহী প্রকৌশলীকে হেনস্থা’র অভিযোগে আগের নির্বাহী প্রকৌশলী বরখাস্ত

সিএইচটিটুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে মন্ত্রণালয়ের আদেশে যোগদানের দিন পূর্বতন নির্বাহী প্রকৌশলীর হাতে হেনস্থার শিকার হয়েছেন। বুধবার দুপুরে জেলাশহরের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কার্যালয়েই এমন ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় পূর্বতন  নির্বাহী প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) মো. সোহরাব হোসেনকে বহিস্কার করা হয়েছে।

স্বার্থান্বেষী মহল সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়াচ্ছে: অতিরিক্ত ডিআইজি

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে জঙ্গি, মাদক, ডেঙ্গু ও গুজব রোধকল্পে সচেতনতামূলক র‌্যালী ও সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে খাগড়াছড়ি জেলা পুলিশের আয়োজনে টাউন হল প্রাঙ্গণ থেকে সচেতনতামূলক র‌্যালী বের করা হয়। বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহরের মুক্তমঞ্চে সভা অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়িতে ভিজিএফের চাল বিতরণ

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে পবিত্র ঈদ উল আযহা  উপলক্ষে জনপ্রতি ১৫ কেজি করে ৪ হাজার ৬শ ২৬ জন ভিজিএফ এর কার্ডধারীসহ পৌরসভার  মোট ৮ হাজার পরিবারের মধ্যে  ৮০ মে.টন চাউল বিতরণ করা হয়েছে।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions