শুক্রবার | ১৬ নভেম্বর, ২০১৮

আগামীকাল থেকে রাবিপ্রবি প্রথম বর্ষ সম্মান শ্রেণীতে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এ ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে চার (৪) বছর মেয়াদী স্নাতক সম্মান (ইঞ্জিনিয়ারিং ও বিবিএ) প্রোগ্রামে প্রথম বর্ষে এসএমএস এর মাধ্যমে আগামীকাল ৯ নভেম্বর ২০১৮খ্রিঃ সকাল ১০ ঘটিকা থেকে ২৯ নভেম্বর ২০১৮খ্রিঃ রাত ১২টা পর্যন্ত ভর্তির আবেদন করা যাবে এবং ভর্তি পরীক্ষা আগামী ৭ ডিসেম্বর তারিখে অনুষ্ঠিত হবে।

নতুন কুঁড়ি ক্যান্টনমেন্ট হাই স্কুলের পিএসসি ও জেএসসি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্তদের সংবর্ধনা

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে নতুন কুঁড়ি ক্যান্টনমেন্ট হাই স্কুলের পিএসসি ও জেএসসি পরীক্ষায় সরকারি বৃত্তিপ্রাপ্ত ২৪ শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে সদর সেনা জোন। আজ রোববার বেলা সাড়ে ১০টায় খাগড়াছড়ি জোনের বাগান বিলাশে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিক্ষার্থীদের জন্য জেলা পরিষদের স্কুল বেঞ্চ প্রদান

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ জেলার শিক্ষার মান উন্নয়ন ও বিদ্যালয়ের শিক্ষার্থীদের সুষ্ঠ পরিবেশে পাঠদান করার জন্য ৩৫ লক্ষ টাকা ব্যয়ে ১০টি উপজেলার ২৭টি শিক্ষা প্রতিষ্ঠানে ৩৯৫ জোড়া স্কুল বেঞ্চ প্রদান করেছে।

ছাত্রলীগের দাবির প্রেক্ষিতে ‘‘সড়ক গতিরোধ’’ নির্মান করে দিল সড়ক ও জনপথ বিভাগ

শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পর্যটন শহর রাঙামাটিতে দূর্ঘটনা রোধে রাঙামাটি কলেজ ছাত্রলীগের দাবির মুখে রাঙামাটি সরকারি কলেজে প্রবেশের মূল ফটকের সামনে ব্যস্তময় মহাসড়কে ‘‘সড়ক গতিরোধ’’ অর্থাৎ রাস্তায় স্পিড ব্রেকার নির্মান করলো রঙামাটি সড়ক ও জনপথ বিভাগ।

রাঙামাটি জেলার শ্রেষ্ঠ শিক্ষিকা হাছিনা কার্নিজ রোখসানা

সিএইচটি টুডে ডট কম,রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন হাছিনা কার্নিজ রোখসানা। তিনি বাঘাইছড়ি উপজেলার মুসলিম ব্লক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

‘‘রাবিপ্রবি’’তে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০১৮‘র দু’দিনব্যাপী কার্যক্রম সম্পূর্ণ

শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। তথ্য ও প্রযুক্তি বিষয়ে অধিকতর দক্ষতার উন্নয়ন অর্জনে বিভিন্ন স্তরে তরুন প্রজন্মকে আগ্রহী করতে সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন কাজ করে যাচ্ছে। বাংলাদেশের তরুন প্রজন্মের হাত ধরে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে সিআরআই ২০১৪ সাল থেকে সর্ববৃহৎ প্লাটফরম জয়বাংলা ইয়ুথ অ্যাওয়াড পুরুস্কার প্রর্বতন করেছে। এসব তরুন উদ্যোক্ততা সমাজ পরিবর্তনে কাজ করে যাচ্ছে।

পাহাড়ের দূর্গম অঞ্চলেও প্রাথমিক শিক্ষা কার্যক্রম জোরদার করেছে সরকার : জেলা প্রশাসক মামুনুর রশীদ

বিশেষ প্রতিবেদক, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ বলেছেন, পাহাড়ের প্রতিটি দূর্গম অঞ্চলেও প্রাথমিক শিক্ষা কার্যক্রম জোরদার করেছে বর্তমান সরকার। পাহাড় আর সমতলের সকল শিশু সমান সুযোগ নিয়ে যাতে শিক্ষা গ্রহন করতে পারে তারজন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে সরকার।

ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা ও অভিভাবক সমাবেশ

সিএইচটি টুডে ডট কম, রাজস্থলী (রাঙামাটি)। রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরিচালনা কমিটির উদ্যোগে মা ও অভিভাবক সমাবেশ আজ রোববার সকাল ১০ ঘটিকার সময় বিদ্যালয়ে শ্রেনী কক্ষে অনুষ্ঠিত হয়।

সরকারের আন্তরিকতার কারণে সারাদেশে কলেজগুলো জাতীয় করণ করা হচ্ছে : পার্বত্য প্রতিমন্ত্রী

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের লামা মাতামহুরী কলেজে বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রথমে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৪০লক্ষ টাকা ব্যয়ে লামা মাতামহুরী কলেজের ছাত্রাবাস  নির্মাণ কাজের উদ্বোধন করেন , পরে ১৫লক্ষ টাকা ব্যয়ে লামা মাতামহুরী কলেজের নব নির্মিত শহীদ মিনারের উদ্বোধন করা হয়।  

গুইমারা কলেজকে সরকারি করায় প্রধামনন্ত্রীকে অভিনন্দন জানিয়ে আনন্দ র‌্যালী

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। গুইমারা কলেজকে সরকারিকরণ করায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ ও স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্রলাল ত্রিপুরাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আনন্দ র‌্যালী করেছে কলেজ কর্তৃপক্ষ ও শিক্ষার্থীরা।

রাবিপ্রবি এ জাতীয় শোক দিবস পালিত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী প্রধান কার্যালয় ও অস্থায়ী ক্যাম্পাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions