বুধবার | ১৮ সেপ্টেম্বর, ২০১৯
রাঙামাটিতে আন্তর্জাতিক নার্সেস দিবস ও মিডওয়াইফারী দিবস পালন

মেডিকেল কলেজ হওয়ার পর সাধারন মানুষ ভালো স্বাস্থ্যসেবা পাচ্ছে

প্রকাশঃ ০৫ মে, ২০১৯ ১০:০৫:২৯ | আপডেটঃ ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ০৫:১২:০৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে মেডিকেল কলেজ হওয়ার পর থেকে সাধারন মানুষ আগের চেয়ে অনেক ভালো স্বাস্থ্য সেবা পাচ্ছে। মেডিকেল কলেজ হওয়ার কারনে হাসপাতালে  প্রতি সপ্তাহে অনেক ডাক্তার আসার সুবাদে এখন রাঙামাটিতেই অনেক বড় বড় অপারেশন করা হচ্ছে, এতে করে সাধারন মানুষকে আর বাইরে গিয়ে অপারেশন করতে হচ্ছে না, রাঙামাটিতেই মানুষ এখন ভালো মানের স্বাস্থ্য সেবা পাচ্ছে। এটা হচ্ছে বর্তমান সরকারের বিরাট একটি সফলতা। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে তা সফলভাবে এগিয়ে নিতে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

আন্তর্জাতিক নার্সেস দিবস ও মিডওয়াইফারী দিবস উপলক্ষে র‌্যালী পরবর্তী আলোচনাসভায়  প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি পৌরসভা মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী এসব কথা বলেন।

স্বাধীনতা নার্সেস পরিষদের সভাপতি শুভ্রা বড়–য়ার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মিঠু তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন রাঙ্গামাটি সদর হাসপাতালের সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার, ডেপুটি সিভিল সার্জন ডাঃ নীহার রঞ্জন নন্দী,স্বাধীনতা নার্সেস পরিষদের যুগ্ম সাধারন সম্পাদক সাধনা চাকমা, রাঙ্গামাটি হাসপাতালের উপসেবা তত্বাবধায়ক মঞ্জুশ্রী বড়–য়া প্রমূখ।

প্রধান অতিথি মেয়র আকবর হোসেন চৌধুরী আরো বলেন, হাসপাতালে যে সব রোগীরা সেবা নিতে আসে তাদের সাথে ভালো আচরন করতে হবে। সেবার ক্ষেত্রে মানবতাকে উর্ধে রেখেই সকলকে ধৈর্য্যসহকারে কাজ করতে হবে। তিনি বলেন, বর্তমানে রাঙামাটিতে যেসব নার্সরা স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছে তাদের সেবা অনেক ভালো এবং তারা অত্যন্ত আন্তরিকভাবেই কাজ করে। সেবার মান আরো বাড়াতে নার্সসহ সংশ্লিষ্ট সকলকে তিনি আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে রাঙামাটি সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার বলেন,বর্তমান সরকার ক্ষমতায় আসার পর নার্সদের দ্বিতীয় শ্রেণীতে উন্নীত করেছে। স্বাস্থ্যসেবাসহ প্রতিটি সেক্টরে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত আন্তরিক। সেকারনে স্বাস্থ্য সেবায় বাংলাদেশ এখন অনেকদূর এগিয়ে গেছে। বর্তমান সরকারের জনকল্যাণ মূলক সকল কার্যক্রম সফল করতে তিনি সকলকে নিজ দায়িত্ব আন্তরিকতার সাথে পালনের আহবান জানান।

আলোচনা সভার আগে একটি র‌্যালী রাঙামাটি সদর হাসপাতাল এলাকা থেকে রাজবাড়ী হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপুর্ন এলাকা প্রদক্ষিণ করে। আলোচনাসভা শেষে অতিথিবৃন্দরা কেক কাটেন।

স্বাস্থ্য |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions