বৃহস্পতিবার | ২১ নভেম্বর, ২০১৯
সাংবাদিকদের ওরিয়েন্টশন কর্মশালায় তথ্য

বান্দরবানে ৬৪ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো হবে

প্রকাশঃ ২০ জুনe, ২০১৯ ০২:৪৯:৪৫ | আপডেটঃ ২১ নভেম্বর, ২০১৯ ০৪:১০:৩০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধ করার লক্ষে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০১৯ উপলক্ষে বান্দরবানে সাংবাদিকদের নিয়ে এক ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  বৃহস্পতিবার সকালে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবার বাস্তবায়নে এবং স্বাস্থ্য বিভাগ বান্দরবানের আয়োজনে বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ের সেমিনার কক্ষে এই ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্টিত হয়।

সিভিল সার্জন ডা:অংসুই প্রু মারমার সভাপতিত্বে কর্মশালায় অন্যান্যদের মধ্যে ডা:মো:মাহতাব উদ্দিন চৌধুরী,মেডিকেল অফিসার ডা:ক্য থোয়াই প্রু প্রিন্স,সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র শিক্ষা ও স্বাস্থ্য কর্মকর্তা সাসুইচিং মার্মা,বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু,সাধারণ সম্পাদক ফরিদুল আলম সুমনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

সভায় সিভিল সার্জন ডা:অংসুই প্রু মারমা  জানান, আগামী ২২ জুন শনিবার বান্দরবানে ৬৪ হাজার ২শত ৮৪ জন শিশুকে ভিটামিন “এ” ক্যাম্পেইনের আওতায় ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এসময় বক্তারা আরো জানান,এবারে বান্দরবান জেলায় ৬-১১ মাস বয়সী ৮ হাজার ৫শত ৬১জন শিশুকে ১টি করে নীল রঙ্গের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী ৫৫ হাজার ৭শত ২৩জন শিশুকে ১টি করে লাল রংয়ের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

সভায় সিভিল সার্জন ডা:অংসুই প্রু মারমা জানান, অপুষ্টি জনিত অন্ধত্ব নিমূল এবং অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে আমাদের সবাইকে সচেতন হতে হবে এবং শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়াতে হবে।

স্বাস্থ্য |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions