শনিবার | ১৯ অক্টোবর, ২০১৯

বর্ণিল জমকালো আয়োজনে রাঙামাটি ব্লাড ফোর্স’র ৩য় বর্ষপূর্তি পালন

প্রকাশঃ ০৯ মার্চ, ২০১৯ ১০:৩১:৪৭ | আপডেটঃ ১৯ অক্টোবর, ২০১৯ ১০:২৪:০০
শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ‘‘পাহাড় জুড়ে রক্তের প্রয়োজনে’’ এই শ্লোগানে দুইবছর পেরিয়ে তিন বছরে পা দিয়েছে পার্বত্য জেলা রাঙামাটির একঝাঁক তরুণের সামাজিক স্বেচ্ছাসেবী ও রক্তাদাতা সংগঠন রাঙামাটি ব্লাড ফোর্স। সংগঠনটি আজ দ্বিতীয় বর্ষপূর্তি উৎসব পালন করেছে ।

বর্ষপূর্তি উপলক্ষে আজ শনিবার (৯মার্চ) বিকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমীতে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা এডমিন নুর তালুকদার মুন্নার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ও শিক্ষাবিদ এনামুল হক খন্দকার, রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, প্যানেল মেয়র ও সংগঠনটির উপদেষ্টা জামাল উদ্দিন, সংগঠনির উপদেষ্টা সদস্য মোস্তাফিজুর রহমান, ছাত্রনেতা আবু শাহাদাৎ সায়েম, এডমিন ইসতিয়াক আহম্মদ আজাদসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

অনুষ্ঠিত আলোচনা সভায় ফিরোজা বেগম চিনু প্রধান অতিথি বক্তব্যে বলেন, এই সংগঠনটি যে মানবিক কাজ করে যাচ্ছে, তা অবশ্যই প্রশংসনীয় এবং আমাদের সবার উচিত তাদের পাশে থেকে সবসময় সহযোগিতা করা। আমি নিজেও তাদের পাশে থাকার প্রতিশ্রুতি দেন। যারা নিয়মিত রক্ত দেয় আমি মনে করি তারা একটি মানবিক ও গুরুত্বপূর্ণ কাজ করছে। এই মানবিক উদ্যোগগুলোই আমাদের রাষ্ট্র,সমাজ এবং রাঙামাটিকে সুন্দর রাখবে।

শিক্ষাবিদ এনামুল হক খন্দকার বলেন, পাহাড়ে অনেক রক্তদাতা সংগঠন রয়েছে। সবাই ভাল কাজ করছে। প্রত্যেক সংগঠনের প্রতি জেলা উপজেলার প্রাম গঞ্জের প্রত্যন্ত এলাকায় রক্ত নিয়ে কাজ করতে হবে মতামত ব্যাক্ত করে তিনি বিশুদ্ধ রক্তদানে সকলে এগিয়ে আসার আহবান জানান।

তিনি জানান, নিরাপদ রক্তের ব্যাপারে জনসচেতনতা সৃষ্টি বর্তমানে সময়ের দাবি হিসেবেই বিবেচিত হচ্ছে। জীবন বাঁচাতে নিরাপদ রক্তের প্রয়োজনীয়তা সাধারণ মানুষ উপলব্ধি করতে সক্ষম হলে এবং সরকার কঠোর হস্তে রক্তবাণিজ্য বন্ধ করতে উদ্যোগী হলে আশা করা যায় নিরাপদ রক্তের সংকট দূরীভূত হবে।

অন্যদিকে বিশেষ অতিথির বক্তব্যে পৌর মেয়র আকবর হোসেন চৌধুরীও রাঙামাটি ফোর্সের কাজের ভূয়সী প্রশংসা করে বলেন, জীবন রক্ষায় রক্তের বিকল্প নেই। জীবন আর রক্ত এক ও অবিচ্ছেদ্য। কারণ রক্ত ছাড়া জীবন কল্পনা করা যায় না। বিশুদ্ধ রক্তের অভাবে মানুষ নানা রোগে আক্রান্ত হয়। আবার মৃত্যুর কোলেও ঢলে পড়ে। এইসব মৃত্যুর কোলে ঢোলে পড়া মানুষদের বাঁচাতে রাঙামাটি ফোর্স বিনা স্বার্থে কাজ করে যাচ্ছে। তাই তিনি সংগঠনটিকে সব সময় সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

আলোচনা সভা শেষে অথিতিদের নিয়ে বর্ষপূর্তির কেট কাটা হয়।

স্বাস্থ্য |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions