শনিবার | ২০ জুলাই, ২০১৯
নিরাপত্তার পাশাপাশি চিকিৎসা সেবায় সেনাবাহিনী

আলীকদম সেনা জোনের দিনব্যাপী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

প্রকাশঃ ০২ এপ্রিল, ২০১৯ ০৩:০৭:৩২ | আপডেটঃ ১৯ জুলাই, ২০১৯ ০৯:০১:৫২
সিএইচটি টুডে ডট কম, আলীকদম (বান্দরবান)। দুঃস্থ ও সুবিধা বঞ্চিত হত দরিদ্র জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বাংলাদেশ সেনাবাহিনীর আলীকদম সেনা জোনের শান্তকরণ কর্মসূচীর আওতায় মিষ্টিবাড়ি মাঠে দিনব্যাপী মেডিকেল ক্যাম্প আয়োজন করা হয়েছে। মঙ্গলবার সকাল ৮ ঘটিকা থেকে বেলা ১২ ঘটিকা পর্যন্ত প্রত্যন্ত এলাকা থেকে আসা বিভিন্ন বয়সের মানুষকে সেনাবাহিনীর চিকিৎসকগণ বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করেন।

দিনব্যাপী এ মেডিকেল ক্যাম্পে আলীকদম সেনা জোনের আরএমও ডাঃ ক্যাপ্টেন মোঃ আসিফ ও তার নেতৃত্বে একটি চিকিৎসক দল সেখানে উপস্থিত ছিলেন। এ সময় চিকিৎসা সেবার পাশাপাশি তারা স্থানীয়দের বিভিন্ন সমস্যার কথাও শুনেন।
সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, দিনব্যাপী এ আয়োজনে ১১৯ জনকে চিকিৎসা সেবা দেওয়া হয়।

চিকিৎসা সুবিধা বঞ্চিত কয়েকজন রোগীর সাথে কথা বললে তারা জানান, আলীকদমে একটি সরকারি হাসপাতাল আছে। কিন্তু কর্তৃপক্ষের অবহেলার কারণে হাসপাতাল থেকে আশানুরূপ চিকিৎসা সেবা পাওয়া যায় না। এছাড়াও হাসপাতালের ডাক্তাররা নিয়মিত চেম্বার করেন না। যার কারণে আমাদের চিকিৎসা সেবা অনেকটা অপ্রতুল। কিন্তু আলীকদম সেনা জোন থেকে আমাদেরকে সাপ্তাহিক যে চিকিৎসা সেবা প্রদান করা হয় তার গুণগত মান অনেক ভাল। এতে এলাকার সাধারণ মানুষ উপকৃত হচ্ছে।
জনগণের নিরাপত্তার পাশাপাশি সেবার মনোবৃত্তি নিয়ে এ বিশেষ মেডিকেল ক্যাম্প পরিচালনার জন্য স্থানীয় জনগণের পক্ষ থেকে বাংলাদেশ সেনাবাহিনীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানোর পাশাপশি  আগামী দিনেও এ সহযোগীতা অব্যাহত রাখার অনুরোধ জানানো হয়।

স্বাস্থ্য |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions