সোমবার | ০১ জুনe, ২০২০

রাজস্থলীতে জরুরী রসদ সরবরাহের সময়ে হেলিকপ্টারে আগুন, নিরাপদে নেমেছেন পাইলটসহ ৪জন

প্রকাশঃ ১২ এপ্রিল, ২০২০ ০৩:০৭:৩৮ | আপডেটঃ ০১ জুনe, ২০২০ ০৫:৪৭:১৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির রাজস্থলীতে সেনাবাহিনীর জরুরী রসদ বহন  করে নিয়ে আসা একটি হেলিকপ্টার অবতরনের সময় আগুন ধরে বিধবস্ত হয়, এসময় দ্রুত অবতরণ করতে সক্ষম হন পাইলটসহ ৪জন।

জানা গেছে, হেলিকপ্টারটি কাপ্তাই সেনা জোনের আওতাধীন বলিপাড়া সেনা ক্যাম্পে রেশন নিয়ে সকাল সাড়ে ১১টায় অবতরণ করার সময় যান্ত্রিক গোলযোগ দেয় এবং আগুন ধরে যায় এসময় প্যারাসুটের মাধ্যমে দ্রুত অবতরণ করেন স্কোয়াড্রন লিডার আদনান, ফ্লাইট লেফট্যান্ট শাহেদসহ হেলিকপ্টারে থাকা ৪জন। এলাকাটি দুর্গম হওয়ায় সেখানে নেটয়ার্ক নেই, তবে খবর পাওয়ার সাথে সাথে  চট্টগ্রাম থেকে আরেকটি হেলিকপ্টার পাইলটসহ অন্যদের চট্টগ্রাম নিয়ে যায়।

ঘটনার সঙ্গে সঙ্গেই সেনা সদস্যসহ স্থানীয়দের সহযোগিতায় দ্রুত আগুন নেভানো হয়।

বিকালে আইএসপিআর এর এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ সেনাবাহিনীর জরুরী রশদ সরবরাহ মিশন সম্পন্নকালে রাঙ্গামাটি জেলার কাপ্তাই হতে বলিপাড়ায় যাওয়ার পথে রাজেস্থালী ক্যাম্পের বলিপাড়া হেলিপ্যাড হতে ২০০ গজ অদুরে বাংলাদেশ বিমান বাহিনীর একটি বেল-২১২ হেলিকপ্টার আজ (১২-০৪-২০২০) বেলা আনুমানিক ১১০৫ ঘটিকায় জরুরী অবতরণ করে। পাইলটদের দক্ষতায় জনাকীর্ণ এলাকা পরিহার করে জনসাধারণের কোন ক্ষয়ক্ষতি ছাড়াই হেলিকপ্টারটি জরুরী অবতরণ করতে সক্ষম হয়। হেলিকপ্টারের ২ জন পাইলট স্কোয়াড্রন লীডার আদনান এবং ফ্লাইট লেফটেন্যান্ট শাহেদ সহ সকল ক্রু অক্ষত ও নিরাপদে আছেন।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions