শনিবার | ২১ সেপ্টেম্বর, ২০২৪

বান্দরবানে রেড ক্রিসেন্টের উদ্যোগে প্রতিবন্ধীদের চিকিৎসা সেবা শুরু

প্রকাশঃ ০৬ মার্চ, ২০২৪ ০৫:৫৯:১৯ | আপডেটঃ ১৫ সেপ্টেম্বর, ২০২৪ ০৪:০০:৫২
সিএইচটি টুডে ডট কম,বান্দরবান। শারীরিক প্রতিবন্ধীদের চিকিৎসা সেবা দিয়ে সুস্থ করে তুলতে বান্দরবানে শুরু হয়েছে বাছাইকরণ কার্যক্রম।

বুধবার (০৬ মার্চ) সকালে বাংলাদেশ শিশু একাডেমি বান্দরবান জেলা শাখার হলরুমে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের উদ্যোগে এবং আইসি আরসি এর সহযোগিতায় শারীরিক পূর্নবাসন প্রকল্প এর আওতায় শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদের বাছাইকরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারি অমল কান্তি দাশ।

এসময় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের কার্যনির্বাহী সদস্য গাব্রিয়েল ত্রিপুরা, ইউনিট লেভেল অফিসার নাসরিন আক্তার, আইসি আরসি এর ফিজিওথেরাপিস্ট মো.মাহফুজুর রহমান, বিডিআরসিএস সদর দপ্তরের ফিল্ড অফিসার রুমা আক্তার, ক্লিনিক্যাল ফিজিও থেরাপিষ্ট মো.ইসলাম মেহেদী, প্রসথেটিষ্ট ও অর্থেটিষ্ট ডিপিও মো.রাফি শেখ, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের ফিল্ড অর্গাইনাইজার মো.মাহাদী হাসান সোহেলসহ আর সি ওয়াই সদস্য, বান্দরবান রেড ক্রিসেন্ট ইউনিট এর স্বেচ্ছাসেবক এবং জেলা সদরের বিভিন্ন ওয়ার্ডের শারীরিক প্রতিবন্ধী ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

এসময় জেলা সদরের বিভিন্ন এলাকা থেকে আগত শারীরিক প্রতিবন্ধীদের পরীক্ষা নিরীক্ষা ও বাছাই কার্যক্রম শেষে তাদের বিভিন্ন পরামর্শ দেয়া হয় এবং বাছাইকৃত জটিল শারীরিক প্রতিবন্ধীদের দ্রæত সময়ে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সার্বিক ব্যবস্থাপনা এবং সম্পূর্ণ বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদানের জন্য চট্টগ্রাম নিয়ে যাওয়া হবে বলে জানান আয়োজকেরা।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারি অমল কান্তি দাশ প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সদস্যরা পার্বত্য জেলা বান্দরবানের জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছে। রেডক্রিসেন্ট ইউনিট সৃষ্টির পর বান্দরবানবাসী এই ইউনিটের পক্ষ থেকে বিভিন্ন সহায়তা পাচ্ছে আর এই ইউনিটের কার্যক্রম প্রশংসিত হয়েছে অনেকবার। 

এসময় তিনি আরো বলেন, আজকের এই বাছাইকৃত প্রেগামের মাধ্যমে শারীরিক প্রতিবন্ধীদের চিকিৎসা সেবা দিয়ে সুস্থ করে তুলতে বান্দরবান থেকে চট্টগ্রাম নিয়ে যাওয়া হবে এবং সেখানে বিনামুল্যে থাকা-খাওয়ার পাশাপাশি সকল ধরণের শারীরিক পরীক্ষা করানো এবং প্রয়োজনে অপারেশন শেষে সুস্থ করে আবার বান্দরবান পৌঁছানো হবে আর যার সার্বিক দায়িত্বে থাকবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের একটি টিম।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions