শনিবার | ১৯ অক্টোবর, ২০২৪

রাঙামাটিতে ৮১ হাজারের অধিক শিশু খাচ্ছে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

প্রকাশঃ ১২ ডিসেম্বর, ২০২৩ ০৭:৫১:৪৪ | আপডেটঃ ১৮ অক্টোবর, ২০২৪ ১১:২০:৩১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। দেশের অন্যান্য স্থানের ন্যায় দেশের বৃহত্তর জেলা রাঙামাটির ৮১হাজার ২শত ২৪জন শিশু খাচ্ছে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল। মঙ্গলবার সকাল থেকে জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে এ ক্যাম্প পরিচালনা করা হচ্ছে। সকালে রাঙামাটি সদর উপজেলার মানিকছড়ি এলাকায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাঙামাটির সিভিল সার্জন ডা: নীহার রঞ্জন নন্দী। এসময় এলাকার গণামান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জানানো হয়, ১ হাজার ৩শত ১৪ টি কেন্দ্রের মাধ্যমে ৬-১১ মাস বয়সী ৯হাজার ৩শত ৫৯ জনকে ১টি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ৭১ হাজার ৮শত ৩৯ জনকে ১টি লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। যদি ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন চলাকালে কেউ বাদ পড়ে তা হলে তার পরের দিন স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

সিভিল সার্জন জানিয়েছেন, রাঙামাটির অনেক এলাকা দুর্গম রয়েছে, সেখানে একদিনে ভিটামিন খাওয়ানো সম্ভব নয়, তাই  যথা সময়ে দুর্গম এলাকাগুলোর শিশুদেরকেও  সুবিধামতো সময়ে ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে।



রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions