শুক্রবার | ০৩ মে, ২০২৪

বিলাইছড়িতে বাক-প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ, গ্রেফতার ১

প্রকাশঃ ২৭ মে, ২০২৩ ০৩:৪১:৩২ | আপডেটঃ ২৫ এপ্রিল, ২০২৪ ১২:২৮:১৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বিলাইছড়ি উপজেলার সীমান্তবর্তী দূর্গম ফারুয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের তাংকুইতাং পাড়ায়  পাহাড়ী  সম্প্রদায়ের এক বাক প্রতিবন্ধী কিশোরী(১৭) ধর্ষণের শিকার হয়েছে। এ অভিযোগে  মোঃ হাসান নামের একজনকে গ্রেফতার করেছে পুলিশ।   

পুলিশ জানায়, গেল শুক্রবার বাক প্রতিবন্ধী কিশোরীর পরিবারের পক্ষ থেকে তার পিতা থানায় থানায় অভিযুক্ত হাসানের বিরুদ্ধে নারী ও নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। আজ শনিবার ফারুয়া বাজার থেকে সেনাবাহিনীর সহায়তায় পুলিশ গ্রেফতার করেছে। বাক প্রতিবন্ধি কিশোরীকে থানা হেফাজতে রাখার পর শনিবার রাঙামাটি জেনারেল হাসপাতালে নিয়ে গিয়ে তার মেডিকেলে টেষ্ট সম্পন্ন করা হয়েছে। কিশেরীর জবানবন্দি নেওয়ার জন্য আদালতে তোলা হবে।

মামলায় বলা হয়, বৃহস্পতিবার সকালের দিকে তাংকুইতাং পাড়ার দক্ষিণ পাশে জুম ঘরে বাক প্রতিবন্ধি কিশোরীটি একা ছিল। এতে জুম ঘরে একা পেয়ে অভিযুক্ত মোঃ হাসান বাক প্রতিবন্ধি কিশোরীকে ওড়না দিয়ে হাত বেঁধে ধর্ষণ করে। পরে ধর্ষনের শিকার কিশোরীর বাবা ও মা বাড়ীতে আসলে তাদেরকে আকার ইঙ্গিতে ঘটনাটি জানায়।

বিলাইছড়ি থানার ওসি মোহাম্মদ আলমগীর জানান, গ্রেফতারকৃত হাসানকে রাঙামাটি জেলা আদালতে প্রেরণের প্রস্তুতি চলছে। এছাড়া ধর্ষনের শিকার কিশোরীটি বাক প্রতিবন্ধি হওয়ায় পুলিশের পক্ষ থেকে আদালতের কাছে বাক প্রতিবন্ধির ভাষা বুঝেন  একজন প্রশিক্ষিত ব্যক্তিকে দেওয়ার আবেদন জানানো হয়েছে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions