বুধবার | ০৮ মে, ২০২৪

প্রসঙ্গ: পাহাড়ের উত্তপ্ত পরিবেশ : প্রদীপ চৌধুরী
২৭ অগাস্ট, ২০১৯ ১২:৩০:৩৮

বিশ্বের অন্যতম গ্রহণযোগ্য গণমাধ্যম ‘বিবিসি’ তাঁদের বাংলা মাধ্যমে সাম্প্রতিক সময়ে পার্বত্যাঞ্চলে সংঘটিত সন্ত্রাসী কার্যক্রম নিয়ে আজ (২৭ আগস্ট) একটি প্রতিবেদন প্রকাশ করেছে। দিনের শেষ বেলায় নিশ্চয়ই এটি এরিমধ্যে লক্ষ কোটি মানুষের নজর ছুঁয়ে গেছে।
‘বিবিসি বাংলা’ পার্বত্য চট্টগ্রামের সাম্প্রতিক পরিবেশ নিয়ে তাঁদের বেশকটি প্রতিবেদনে বান্দরবান-রাঙামাটি ও মিয়ানমার সীমান্তে সন্ত্রাসী হামলায় একজন নবীন সৈনিকের মর্মান্তিক মৃত্যু’র পর পরই রাঙামাটির বাঘাইহাট ও খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় আরো চার বেসামরিক ব্যক্তির অপমৃত্যু’র ঘটনাকে গুরুত্বসহ বিশ্লেষণ করেছে।

টেকসই উন্নয়ন এসডিজি অর্জনের লক্ষ্যে উন্নয়ন বোর্ড নিরলসভাবে কাজ করে যাচ্ছে: নব বিক্রম কিশোর ত্রিপুরা
২৭ অগাস্ট, ২০১৯ ১২:০৫:৪৬

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ২০১৯-২০ অর্থ বছরের ১ম পরামর্শক  কমিটির সভা রাঙামাটিস্থ প্রধান কার্যালয় “কর্ণফুলী” সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বোর্ডের চেয়ারম্যান  নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি। সভায় গত ৮ জুলাই ২০১৮ খ্রি: তারিখে অনুষ্ঠিত পরামর্শক কমিটি সভার কার্যবিবরণী পাঠ ও অনুমোদন এবং গৃহীত সিদ্ধান্তের অগ্রগতি পর্যালোচনা, ২০১৯-২০ অর্থ বছরের উন্নয়ন প্রকল্প প্রস্তাব ও সুপারিশমালা উত্থাপন করা হয়।

রাঙামাটি জেলা কৃষকলীগের উদ্যেগে জাতীয় শোক দিবস পালিত
২৭ অগাস্ট, ২০১৯ ১২:০৩:৩০

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য নেতৃত্বের কারণেই আমরা একটি স্বাধীন দেশের গর্বিত নাগরিক হতে পেরেছি। ঘাতকরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে বঙ্গবন্ধু এবং তার পরিবারের সদস্যদের হত্যার মাধ্যমে জাতির ইতিহাসে একটি কলঙ্কজনক অধ্যায় রচনা করেছিল বলে উল্লেখ করেছেন রাঙামাটি জেলা কৃষকলীগের নেতা-কর্মীরা।

বান্দরবানে পুলিশের এএসআইয়ের সাড়ে ৪ মাসের কারাদন্ড
২৭ অগাস্ট, ২০১৯ ১২:০১:৫১

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে পুলিশের এক এএসআইকে সাড়ে ৪ মাসের কারাদন্ড দিয়েছে আদালত। একই সঙ্গে দুটি মামলায় অর্থ দন্ড দিয়েছে আদালত। আজ মঙ্গলবার (২৭ আগস্ট) বান্দরবান অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মামুনের আদালত এ আদেশ দেন। সাজাপ্রাপ্ত পুলিশ কর্মকর্তার বাড়ি কুমিল্লার দেবীদ্বার এলাকায়।

কুমিল্লায় বৌদ্ধ ভিক্ষু হত্যার প্রতিবাদে রাঙামাটিতে পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সংঘের মানববন্ধন ও স্বারকলিপি
২৭ অগাস্ট, ২০১৯ ০৬:৪৫:২৯

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। কুমিল্লায় এক বৌদ্ধ ভিক্ষু হত্যার প্রতিবাদে রাঙামাটিতে পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সংঘের উদ্যেগে আজ মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সংঘ এর সভাপতি ভদন্ত শ্রদ্ধালংকার মহাথেরোর সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন সংগঠনের সাধারন সম্পাদক ভদন্ত শুভদর্শী মহাথের ও যুগ্ন সাধারন সম্পাদক শুরুগীত লংকার ভিক্ষু।

দীঘিনালায় গোলাগুলির ঘটনায় মামলা, নিহতদের ময়না তদন্ত সম্পন্ন
২৭ অগাস্ট, ২০১৯ ০৪:৪৪:২৬

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির দীঘিনালায় সেনাবাহিনীর সাথে গোলাগুলিতে নিহতদের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। মঙ্গলবার দুপুরে খাগড়াছড়ি সদর হাসপাতালে মরদেহগুলোর ময়নাতদন্ত শেষে স্বজন ও স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে হস্তান্তর করা হয়।

লামায় প্রশাসনের অবৈধ স্থাপনা উচ্ছেদ
২৭ অগাস্ট, ২০১৯ ০৪:৪১:৩৯

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের লামা উপজেলার রুপসী পাড়ায় অভিযান চালিয়ে কৃষি বিভাগের ৩৩ শতক জায়গা জবর দখল মুক্ত করেছে লামা উপজেলা প্রশাসন।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions