সোমবার | ২০ মে, ২০২৪

কুমিল্লায় বৌদ্ধ ভিক্ষু হত্যার প্রতিবাদে রাঙামাটিতে পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সংঘের মানববন্ধন ও স্বারকলিপি

প্রকাশঃ ২৭ অগাস্ট, ২০১৯ ০৬:৪৫:২৯ | আপডেটঃ ১৭ মে, ২০২৪ ০৩:০৬:৪৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। কুমিল্লায় এক বৌদ্ধ ভিক্ষু হত্যার প্রতিবাদে রাঙামাটিতে পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সংঘের উদ্যেগে আজ মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সংঘ এর সভাপতি ভদন্ত শ্রদ্ধালংকার মহাথেরোর সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন সংগঠনের সাধারন সম্পাদক ভদন্ত শুভদর্শী মহাথের ও যুগ্ন সাধারন সম্পাদক শুরুগীত লংকার ভিক্ষু।

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশ একটি অসম্প্রদায়িক দেশ বলা হলেও সংসার ত্যাগী এবং শান্তিপ্রিয় বৌদ্ধ ভিক্ষুর উপর হামলা কোনভাবে মেনে নেয়া যায় না এবং দু:খজনক ও আইন শৃঙ্খলার চরম অবনতির বহিপ্রকাশ।

মানববন্ধন থেকে ৫ দফা দাবি জানানো হয়, এগুলো হচ্ছে, বৌদ্ধ ভিক্ষু হত্যার ঘটনায় দোষীদের খুজে বের করে শাস্তির ব্যবস্থা, রেল ষ্টেশন ও রেলের ভিতরে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা, সকল বৌদ্ধ বিহার ও বৌদ্ধ ভিক্ষুদের নিরাপত্তা বিধান, হত্যাকান্ডের শিকার বৌদ্ধ ভিক্ষুর পরিবারকে এককালানী আর্থিক সহায়তা ও এযাবৎ দেশে সংগঠিত সকল বৌদ্ধ বিহার ও বৌদ্ধ ভিক্ষুদের উপর সংগঠিত বিভিন্ন অগ্নিসংযোগ ও হত্যাকান্ডের সুষ্ঠ বিচার দাবি করা হয়।

মানববন্ধনে শেষে অতিরিক্ত জেলা প্রশাসকের শারমিন আলমের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি প্রদান করা হয়।

প্রসঙ্গত: গত ২৫ আগষ্ট কুমিল্লার গোমতী নদীর রেল ব্রিজ এর নীচে খাগড়াছড়ি জেলার সদরের বাসিন্দা ও ভদন্ত অমৃতানন্দ ভিক্ষুর (শুদ্বো বিকাশ চাকমা) রক্তাক্ত মরদেহ উদ্ধার করে কুমিল্লার  পুলিশ।   

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions