মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর, ২০২৪

পর্যটন শিল্পের সাথে সম্পৃক্ত ক্ষতিগ্রস্থদের সহায়তা করলো সেনাবাহিনী

প্রকাশঃ ২৮ অগাস্ট, ২০২৪ ১২:২৪:১৭ | আপডেটঃ ১৬ সেপ্টেম্বর, ২০২৪ ০৩:০০:৫৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। দীর্ঘদিন থেকে বান্দরবান পার্বত্য জেলায় কেএনএফ নামক আঞ্চলিক সশস্ত্র সংগঠনের কারণে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি হওয়ায় বান্দরবানে পর্যটকের আনাগোনা একেবারেই সীমিত হয়ে পড়েছে, অন্যদিকে সম্প্রতি রাজনৈতিক অস্থিরতায় সারাদেশের ন্যায় বান্দরবানেও এর প্রভাব পড়েছে ব্যাপঁকভাবে। এছাড়াও বর্তমানে অতিবৃষ্টি ও পার্শ্ববর্তী দেশের অতিরিক্ত পানির চাপে সৃষ্ট বিদ্যমান বন্যায় যাতায়াত ব্যবস্থা বিচ্ছিন্ন হওয়ায় পর্যটন শিল্পেও ব্যাপক হারে ক্ষতি সাধিত হয়েছে।

এমন অবস্থায়  বুধবার (২৮ আগস্ট ) সকালে বান্দরবান সেনা জোনের মাল্টিপারপাস শেডে বান্দরবানের চাঁদের গাড়ি, সিএনজি, হোটেল-রিসোর্ট, টুরিস্ট গাইড ও বোট চালকসহ পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন খাতগুলোর সাথে জড়িত শ্রমিকদের জীবনযাত্রার মান উন্নয়নের লক্ষ্যে ৪৪৮জন ব্যক্তিকে ২০কেজি করে প্রায় ৪লক্ষ টাকার চাউল প্রদান করে বান্দরবান সেনা জোন।

বান্দরবান সেনা রিজিয়ন, বান্দরবান সেনা জোন, বান্দরবান জেলা প্রশাসন ও পৌরসভার সম্মিলিত প্রচেষ্টায় এই মানবিক সহায়তা প্রদান করা হয় আর এই সহায়তা কার্যক্রমে সেনা রিজিয়নের সার্বিক দিক নির্দেশনায় ও বান্দরবান জোনের তত্বাবধানে আয়োজন করা হয়।

এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সেনা জোনের জোন কমান্ডার লে: কর্নেল এ এস এম মাহমুদুল হাসান। এসময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবীবা মীরা, সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এবং বান্দরবান পৌরসভার এসাইনমেন্ট কর্মকর্তা মিজানুর রহমানসহ পর্যটন শিল্পের সাথে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও সংস্থার প্রতিনিধি, বাস ও জীপ চালক শ্রমিক এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জোন কমান্ডার লে: কর্নেল এ এস এম মাহমুদুল হাসান বলেন, সম্প্রীতির এই বান্দরবানে কেএনএফ আঞ্চলিক সশস্ত্র সংগঠন কিছুটা অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করলেও তা শক্ত হাতে দমনের সর্বোচ্চ চেষ্টা করছে সেনাবাহিনী। পাশাপাশি পর্যটন নির্ভর এই বান্দরবানের ভুক্তভোগী জনসাধারণের কথা বিবেচনা করে তাদের পাশে থেকে দুঃখকে ভাগাভাগি করে নেওয়াটাও আমাদের অন্যতম দায়িত্ব ও কর্তব্য। তারই ধারাবাহিকতায় সেনাবাহিনী, জেলা প্রশাসন ও বান্দরবান পৌরসভার যৌথ এই প্রয়াস। এই সহায়তা কার্যক্রমটি আয়োজন করতে পেরে আমরা সকলেই আনন্দিত। বর্তমান পরিস্থিতিকে স্বাভাবিক করতে সেনাবাহিনী তার চেষ্টা সর্বক্ষেত্রে অব্যাহত রেখেছে, আমরা আশা ব্যক্ত করি খুবই শীঘ্রই পর্যটকরা সৌন্দর্যের এই বান্দরবানে ভ্রমণের মাধ্যমে এই শিল্পকে আগের ন্যায় ফিরিয়ে আনবে।

এসময় জোন কমান্ডার লে: কর্নেল এ এস এম মাহমুদুল হাসান আরো বলেন, সেনাবাহিনী সর্বদা মানুষের পাশে ছিল,আছে, থাকবে এবং ভবিষ্যতেও যেকোনো প্রতিকূল পরিবেশেও সেনাবাহিনী তাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সাধারণ মানুষের পাশে থাকবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions