বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর, ২০২৪

লংগদুতে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হলেন জাহাঙ্গীর আলম

প্রকাশঃ ১৫ সেপ্টেম্বর, ২০২৪ ০৪:৩৫:২১ | আপডেটঃ ১৯ সেপ্টেম্বর, ২০২৪ ০৬:৩৮:৩৯

সিএইচটি টুডে ডট কম, লংগদু (রাঙামাটি)। উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন পার্বত্য জেলা রাঙামাটির লংগদু উপজেলার রাঙ্গীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাহাঙ্গীর আলম। উপজেলা নির্বাহী কর্মকর্তা কফিল উদ্দিন মাহমুদ শিক্ষা কর্মকর্তার এম.কে ইমাম উদ্দিনের সাক্ষরিত এক পত্রেজাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৪প্রদানে উপজেলা পর্যায়ের ব্যক্তি প্রতিষ্ঠানের নাম ঘোষণা করেন।

 

শ্রেষ্ঠ শিক্ষক প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ার খবরটি প্রকাশ হওয়ার পর জানা যায়, রাঙ্গীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালনকালে নানাবিধ উদ্যোগ গ্রহণের মাধ্যমে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তার সৃজনশীল কর্মকাণ্ড গৃহীত পদক্ষেপ সব মহলে প্রশংসিত হয়েছে। যার জন্য তাকে উপজেলায় প্রাথমিক শিক্ষা পদক-২০২৪ এর শ্রেষ্ঠ প্রধান শিক্ষক (সরকারি প্রাথমিক বিদ্যালয়) ক্যাটাগরিতে নির্বাচিত করা হয়।

 

উপজেলা পর্যায়ে প্রাথমিক শিক্ষা পদক ২০২৪ প্রদানে প্রাথমিক শিক্ষাক্ষেত্রে অসামান্য অবদান, খেলাধুলা, সংগীত, বিদ্যালয় পরিচালনা, প্রাথমিক সমাপনী পরীক্ষায় কৃতিত্ব অর্জনকারী প্রতিষ্ঠান, ব্যক্তি শিক্ষার্থীসহ বিভিন্ন ক্যাটাগরি বিষয়ে নির্বাচকগণ আলোকপাত করেন।

 

মো. জাহাঙ্গীর আলম ২০০২ সালে রাঙামাটি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর সম্পন্ন করেন। ২০০৩ সালে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শিক্ষক হিসেবে চাকরিতে যোগ দেন এবং ২০১১ সালে পদোন্নতি পেয়ে প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পান।

 

জাহাঙ্গীর আলম বলেন, ‘আমি শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি কো-কারিকুলামের ওপর গুরুত্ব আরোপ করি, যা তাদের সার্বিক মেধা বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। স্কুলের বাচ্চাদের নিজের সন্তানের মতো মনে করি। তাদের ঝরে পড়া রোধ, পড়াশোনায় মনোযোগী করা, সৃজনশীল কর্মকাণ্ডে উদ্বুদ্ধকরণ, নৈতিক মূল্যবোধের শিক্ষাসহ নানাবিধ কর্মকাণ্ডে নিজেকে নিবিড়ভাবে সম্পৃক্ত করেছিলাম। যার স্বীকৃতিস্বরূপ আমি উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছি। আমার জন্য সবাই দোয়া করবেন, যেন সুস্থ থেকে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারি।

 

ব্যাপারে লংগদু উপজেলা শিক্ষা কর্মকর্তা এম.কে ইমাম উদ্দিন বলেন, ‘জাহাঙ্গীর আলম শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ায় তাকে উপজেলা শিক্ষা পরিবারের পক্ষ থেকে অভিনন্দন জানাচ্ছি। তিনি লংগদুবাসীর মুখ উজ্জ্বল করেছেন। তার পদাঙ্ক অনুসরণ করে উপজেলার সকল শিক্ষক আরও ভালো করবেন সেই প্রত্যাশা করছি।

 

প্রসঙ্গত, জাহাঙ্গীর আলম এর আগেও ২০১৯ ২০২২ সালে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। নিয়ে তিনি তিনবার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হয়েছেন এবং একই সাথে তিনি উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক হিসেবেও যোগ্যতার সাথে দায়িত্ব পালন করেছেন।

 

এদিকে প্রাথমিক শিক্ষা পদক-২০২৪ (ব্যক্তি প্রতিষ্ঠান) লংগদু উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষিকা, বিদ্যালয়, ব্যক্তি, প্রতিষ্ঠান, কর্মকর্তা কর্মচারীগণের তালিকায় অন্যান্যরা হলেন- শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা গাঁথাছড়া আদর্শগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মুরশিদা বেগম, শ্রেষ্ঠ সহকারী শিক্ষক দক্ষিণ সোনাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অনন্ত চাকমা, শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা কাকপাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গোলাপী খাতুন রুপা, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান গাঁথাছড়া আদর্শগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং শ্রেষ্ঠ কাব শিক্ষক মারিশ্যাচর রাজনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শাহ আহমেদ জামাল।

 

উপজেলা পর্যায়ে এমন শ্রেষ্ঠত্ব অর্জনে সকল শ্রেণি পেশার মানুষ তাদের বিভিন্ন মাধ্যমে শুভেচ্ছা বিনিময় করছেন।

 

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions