মঙ্গলবার | ২২ অক্টোবর, ২০২৪

রাঙামাটিতে শান্তিপুর্ণভাবে ভোট গ্রহণ চলছে

প্রকাশঃ ০৭ জানুয়ারী, ২০২৪ ১০:০৪:৪১ | আপডেটঃ ২১ অক্টোবর, ২০২৪ ০৩:৩৬:০৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির ২৯৯নং আসনে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ শুরু হয়েছে। এই আসনে প্রতিদ্ব›িদ্বতা করছেন ৩জন প্রার্থী। ভোটাররা সকাল থেকে লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা যায়। রাঙামাটির ১০ উপজেলার দুই পৌরসভাসহ মোট ভোটার সংখ্যা  ৪লাখ ৭৪ হাজার ৪৫৪ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪৭ হাজার ৪১৬ এবং নারী ভোটার সংখ্যা ২ লাখ ২৭ হাজার ০৩৬ জন। ২১৩ টি ভোট কেন্দ্রের মাধ্যমে তাদের ভোটের অধিকার প্রদান করছেন। রাঙামাটি আসনে ২১৩টি কেন্দ্রের এর মধ্য ১২৯টি ‘গুরুত্বপূর্ণ’  ৮৪টি ‘সাধারণ’ কেন্দ্র রয়েছে।

সকাল থেকে প্রত্যেকটি ভোট কেন্দ্রে পুরুষের তুলনায় নারী ভোটারের উপস্থিতি ছিলো বেশী। বিশেষ করে নারী পুরুষ ভোটারেরা সকাল থেকে উৎসব মুখর পরিবেশে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা গেছে।


এবারের নির্বাচনে প্রার্থীদের মধ্যে রয়েছেন আওয়ামীলীগের নৌকার প্রার্থী দীপংকর তালুকদার, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের লাঠি প্রতীকের প্রার্থী অমর কুমার দে ও তৃণমুল বিএনপির সোনালী আশঁ প্রতীকের প্রার্থী মিজানুর রহমান।

সকাল সোয়া ১০টায় শহরের পিডিবি রেষ্ট হাউজে ভোট দেন আওয়ামীলীগ প্রার্থী দীপংকর তালুকদার। পরে তিনি সাংবাদিকদের বলেন, ‘যেখানেই নির্বাচনের প্রচারে গেছি, নৌকার পক্ষে জোয়ার দেখেছি। নৌকার জয় নিয়ে কোনো সংশয় নেই।

রাঙামাটি জেলার ১০টি উপজেলায় ৫০টি ইউনিয়ন, দুটি পৌরসভার  ২১৩টি ভোট কেন্দ্র ও ১১২১টি বুথ রয়েছে। জেলায় ৭ হাজারের বেশী আইন-শৃঙ্খলা বাহিনী নিরাপত্তার দায়িত্বে আছেন।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions