সোমবার | ২১ অক্টোবর, ২০২৪
ধর্ম উপদেষ্টা

শীঘ্রই বান্দরবানে নির্মাণ হবে জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র

প্রকাশঃ ১৯ অক্টোবর, ২০২৪ ০৩:২৯:৪৮ | আপডেটঃ ২১ অক্টোবর, ২০২৪ ০১:৪৩:৪২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। একদিনের সরকারী সফরে বান্দরবানে ধর্ম উপদেষ্টা, পরিদর্শন করেছেন জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের জমি।

১৯ অক্টোবর রাতে কক্সবাজার থেকে সড়কপথে বান্দরবানের সার্কিট হাউজে যান ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন আর ২০অক্টোবর (রবিবার) সকালে বান্দরবান সার্কিট হাউসে পুলিশের গার্ড অব অনার শেষে জেলা সদরের বিভিন্নস্থানে প্রস্তাবিত মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের জমিগুলো পরিদর্শন করেন।

এসময় তিনি বান্দরবান সদরের স্টেডিয়াম এলাকা, নিউগুলশান এলাকা, মেঘলা এলাকার কয়েকটি স্থানে প্রস্তাবিত মডেল মসজিদের জমি পরিদর্শন করেন। ধর্ম উপদেষ্টার সাথে জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন, পুলিশ সুপার শহিদুল্লাহ কাওছার, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু: আ: হামিদ জমাদ্দার, পার্বত্য নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান কাজী মো.মজিবর রহমানসহ বান্দরবানের জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা এবং সুশীল সমাজের প্রতিনিধি ও ছাত্র প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শেষে ধর্ম উপদেষ্টা সাংবাদিকদের সাথে কথা বলেন, এবং জানান শীঘ্রই বান্দরবানে মডেল মসজিদ নির্মাণ হবে। এসময় তিনি দেশের বিভিন্ন সেক্টরে সংস্কার কার্যক্রম চলমান আছে বলেও সাংবাদিকদের অবহিত করেন।

ইসলামীক ফাউন্ডেশনের তথ্যমতে, জেলায় এই মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ হলে নারী ও পুরুষদের পৃথক ওজু ও নামায আদায়ের সুবিধা, লাইব্রেরী, গবেষণা ও দীনি দাওয়াত কার্যক্রম, পবিত্র কুরআন হেফজ, শিশু শিক্ষা, অতিথিশালা, বিদেশী পর্যটকদের আবাসন, মৃতদেহ গোসলের ব্যবস্থা, হজ্জযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণ, ইমামদের প্রশিক্ষণ ইত্যাদি সুবিধা পাওয়া যাবে আর সেই সাথে ইমাম-মুয়াজ্জিনের আবাসনসহ সাংস্কৃতিক কেন্দ্রে কর্মকর্তা-কর্মচারীদের জন্য ব্যবস্থা থাকবে অফিসের।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions
Error
Whoops, looks like something went wrong.