সোমবার | ২১ অক্টোবর, ২০২৪
রাঙামাটি ২৯৯নং আসন

রাঙামাটির দুর্গম ১৮টি ভোট কেন্দ্রে হেলিকপ্টারে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হচ্ছে

প্রকাশঃ ০৪ জানুয়ারী, ২০২৪ ০৬:০৪:১৯ | আপডেটঃ ২১ অক্টোবর, ২০২৪ ১১:৩৪:০৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাঙামাটির ২৯৯নং আসনে চারটি উপজেলার দুর্গম ১৮টি ভোট কেন্দ্রে বৃহস্পতিবার থেকে হেলিকপ্টারের মাধ্যমে নির্বাচনী সংশ্লিষ্ট কর্মকর্তা, আইন-শৃংখলা বাহিনী ও নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। চারটি উপজেলা জুরাছড়ি,বাঘাইছড়ি,বরকল ও বিলাইছড়ি থেকে দুর্গম ভোট কেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জাম হেলিকপ্টারের মাধ্যমে পাঠানো হয়েছে।  

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়  জানায়, রাঙামাটি ২৯৯নং আসনের দশটি উপজেলার ২১৩টি ভোট কেন্দ্র রয়েছে।  এর মধ্যে চারটি উপজেলায় দুর্গম ১৮টি ভোট কেন্দ্র রয়েছে। এসব কেন্দ্রে মোট ভোটার রয়েছে ২৫ হাজার ৬০৭ জন। দুর্গম হেলিসর্টি কেন্দ্রের মধ্যে রয়েছে বাঘাইছড়ি উপজেলায় ৬টি, বরকল উপজোর ২টি, জুরাছড়ি উপজেলায় ৭টি ও বিলাইছড়ি উপজেলায় ৩টি কেন্দ্র রয়েছে।

দুর্গম এলাকার এই ১৮টি ভোট কেন্দ্র হলো :  বাঘাইছড়ি উপজেলার শিজক দজর বাজার নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের নিউলংকর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাইবোনছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুইচুই সরকারি প্রাথমিক বিদ্যালয়, বেটলিং সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিয়ালদাই লুই সরকারি প্রাথমিক বিদ্যালয়, বরকল উপজেলার আইমাছড়া ইউনিয়নের সি.এম.পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বড়হরিণা ইউনিয়নের শুকনাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, জুরাছড়ি উপজেলার শৈয়ালপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, জুরাছড়ির মৈদং ইউনিয়নের শিলছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ফকিরাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, দুমদম্যা ইউনিয়নের বস্তিপাড়া ফরেস্ট ভিলেজার সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভূয়াতলীছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বরকলক সরকারি প্রাথমিক বিদ্যালয়, বগাখালী নিম্ন মাধ্যমিক বেসরকারি বিদ্যালয়, বিলাইছড়ির বড়থলি ইউনিয়নের বড়থলি সরকারি প্রাথমিক বিদ্যালয়, বড়থলি ইউনিয়নের রাইমংছড়া পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয় এবং প্রাংজাং পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়।

বৃস্পতিবার দুপুর থেকে জুরাছড়ি উপজেলাসহ চারটি উপজেলা থেকে হেলিকপ্টারের মাধ্যমে নির্বাচনী সংশ্লিষ্ট কর্মকর্তা, আইন-শৃংখলা বাহিনী ও নির্বাচনী  সরঞ্জাম পাঠানো শুরু হয়েছে। কাল শুক্রবার স্ব স্ব উপজেরা থেকে সংশ্লিষ্ট নির্বাচনী কর্মকর্তা ও সরঞ্জাম এসব দুর্গম ভোট কেন্দ্রে পাঠানো শেষ হবে।

রাঙামাটি জেলা রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক  মোহাম্মদ মোশারফ হোসেন খান বলেন,  রাঙামাটি আসনে ২১৩টি কেন্দ্রের মধ্যে ১৮টি দুর্গম ভোট কেন্দ্রের মধ্যে  বৃহস্পতিবার জুরাছড়িতে ৪টি,বাঘাইছড়িতে ৩টি ও বরকল থেকে ২টিসহ ১৪টি দুর্গম ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম, প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার, আইন-শৃখলা বাহিনীর  সদস্যদেরকে হেলিকপ্টাযোগে পৌছে দেওয়া হয়েছে। বাকী কেন্দ্রগুলোতে কাল  শুক্রবার পৌছে দেওয়া হবে। 

উল্লেখ্য, রাঙামাটি ২৯৯নং আসনে আসনে মোট ভোটার রয়েছে ৪ লাখ ৭৪ হাজার  ৪৫৪ জন।  মোট ২১৩টি ভোট কেন্দ্রের মধ্যে ১২৯ হচ্ছে গুরুত্বপুর্ন  কেন্দ্র  ও  সাধারন  কেন্দ্র হচ্ছে ৮৪টি।  


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions