শনিবার | ১৮ মে, ২০২৪

মহালছড়িতে মোহাম্মদপুর যুব সমাজের উদ্যোগে তাফসীরুল কোরআন মাহফিল

প্রকাশঃ ০১ মার্চ, ২০২০ ০৩:৫০:৩৪ | আপডেটঃ ১৭ মে, ২০২৪ ১১:৩১:২৩

সিএইচটি টুডে ডট কম, মহালছড়ি (খাগড়াছড়ি)। খাগড়াছড়ির মহালছড়ি উপজেলায় মোহামম্মদপুর এলাকার যুব সমাজের উদ্যোগে ২৯ ফেব্রুয়ারি (শনিবার) ৬ টার সময় মহালছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে বিশ্বের কল্যাণ ও শান্তি কামনায় তাফসীরুল কোরআন মাহফীলের আয়োজন করা হয়।


উক্ত  তাফসীরুল কোরআন মাহফীলে মোঃ ফরিদুর রহমানের সভাপতিত্বে ও মাওলানা মোঃ রফিকুলের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মুফতি যোবায়ের আহমাদ। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন হাফেজ মাওলানা ক্বারী মোঃ হারুনুর রশিদ আজিজী, মোঃ ইউসুফ আলী সাহেব, মোঃ রুহুল আমীন সাহেব।


আরো উপস্থিত ছিলেন বিভিন্ন মসজিদের ইমাম, খতিব এবং বিভিন্ন মাদ্রাসার সুপার হুজুরগণ সহ বিভিন্ন বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষকগণ। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলা আ'লীগ সাধারণ সম্পাদক  এবং বাজার ব্যবসায়ী ও বণিক সমিতির সাধারণ সম্পাদক জসিম উদ্দীন, ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য আনোয়ার হোসেন সহ মহালছড়ি উপজেলার বিভিন্ন এলাকার হতে গুনগ্রাহী মুসল্লিগণ ও ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।


মুফতি যোবায়ের আহমদ তার বক্তব্যে ইসলাম ও মুসলমানদের অতীত ইতিহাসের অনেক কিছু বর্ণনা করেন। মুসলমানদের প্রত্যেক সন্তানকে মসজিদ ও মাদ্রাসায় পাঠাতে বলেন। তিনি বিশ্বের সকল দেশে বসবাসরত সকল মুসলমানদের হেফাজত যথাযথসহ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার গৃহীত সকল উপজেলায় মসজিদ নির্মানের ভূয়সী প্রশংসা করেন। ইসলাম শান্তির ধর্ম। ইসলাম অন্যকে আমানতের মত হেফাজত করে রাখে, প্রতিশ্রুতি অক্ষুণ্ন রাখা, নিজের ঈমানকে অক্ষুন্ন রাখা, মিথ্যাকে প্রশয় না দেয়া, কাউকে মিথ্যা ভরসা প্রদান না করা, লোভ-লালসা- অহংকার- হিংসা হতে দূরে রাখা, তামাকজাত দ্রব্য গ্রহণ না করা, লোকদের না ঠকানো, কথায় কথায় যে কোন ধরনের শপথ গ্রহণ না করা সহ সকল প্রকার অবৈধ কার্যক্রম হতে সকলকে বিরত থাকা।


বিশেষ আকর্ষণ হিসেবে "কলরব" এর পক্ষ হতে কোরআন হাদিসের আলোকে ইসলামী গজল পরিবেশন করা হয়। মাহফিলের শুরুর পূর্বে বিকাল সাড়ে ৪টা হতে কোরআন, হামদ, আযান, গজল প্রতিযোগিতার আয়োজন করা হয়। উক্ত প্রতিযোগীদের অর্জনকৃত স্থান বিশেষে পুরস্কৃত করা হয়।


উক্ত এই মাহফিলের সভাপতি মাওলানা মোঃ ফরিদুর রহমান তার সমাপনী বক্তব্যে  এই আয়োজনকে সাফল্য ও স্বার্থক করে গড়ে তোলার লক্ষ্য যারা অনেকদিন ধরে অক্লান্ত পরিশ্রম করেছেন তাদের সকলকে অসংখ্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions