রবিবার | ০৮ ডিসেম্বর, ২০১৯

রাইখালীতে চাঁদার দাবিতে নির্মাণ শ্রমিকদের উপর হামলার অভিযোগ

প্রকাশঃ ২১ নভেম্বর, ২০১৯ ১১:২০:৩৩ | আপডেটঃ ০৬ ডিসেম্বর, ২০১৯ ০১:৫৭:১৩
সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। কাপ্তাইয়ের চন্দ্রঘোনা রাইখালী ইউনিয়নের দুর্গম হাফছড়ি এলাকায় সড়ক উন্নয়ন কাজে জড়িত নির্মাণ শ্রমিকদের উপর সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (২১ নভেম্বর) দুপুরে এই ঘটনা ঘটে।
এতে ১০ জন নির্মাণ শ্রমিক আহত হয়। আহতদের চন্দ্রঘোনা মিশন হাসপাতাল ও চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাইখালী কৃষিফার্ম থেকে ভালুকিয়া সড়ক উন্নয়ন কাজের ঠিকাদার মোঃ ফারুকের অধীনে এসব নিরীহ শ্রমিকরা কাজ করত। চাঁদা দাবি করে না পাওয়াতে ক্ষিপ্ত হয়ে সন্ত্রাসীরা এসব নিরীহ শ্রমিকদের উপর ধারালো অস্ত্র দিয়ে হামলা চালায়।

আহতরা হলো, মুসলিম উদ্দিন, মোঃ শাহেদ, মোঃ কবির, মোঃ আনোয়ার হোসেন, মোঃ জাবেদ মিয়া, মোঃ সাইফুল ইসলাম, মোঃ সোহাগ, মোঃ রেজুয়ান, দবির আহাম্মদ, মোঃ রাজু। এদের মধ্যে মারাত্বক আহত মোঃ রাজুকে চট্টগ্রাম মেডিকেলে ও অপর ৯ জনকে চন্দ্রঘোনা মিশন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা বাঁশখালী, কক্সবাজার, ভোলা, সিলেট ও নোয়াখালী জেলার অধিবাসী।
ঠিকাদার মোঃ ফারুকের ছেলে জনি জানায়, সন্ত্রাসীরা চাঁদা না পাওয়ায় শ্রমিকদের উপর হামলা করেছে।

এব্যাপারে যোগাযোগ করা হলে রাইখালী ইউনিয়নের ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান এনামুল হক সন্ত্রাসী হামলার ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
চন্দ্রঘোনা থানার উপ পরিদর্শক ইসরাফিল জানান, ঘটনার বিষয়ে জেনেছি। তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবারের রাতে হাফছড়িতে সশস্ত্র ডাকাতরা তিনটি বাড়ি ও একটি দোকানে হামলা চালিয়ে নগদ অর্থসহ মালামাল লুট করে নেয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions