সোমবার | ২৭ মে, ২০১৯
রাঙামাটিতে সাংবাদিক মোস্তফা কামালের স্মরণসভা

মোস্তফা কামাল ছিলেন নিলোর্ভ একজন সাংবাদিক : দীপংকর তালুকদার

প্রকাশঃ ১৮ ফেব্রুয়ারী, ২০১৯ ১১:৪৮:৪১ | আপডেটঃ ২৬ মে, ২০১৯ ০৯:৩৮:১৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে সাংবাদিক মোস্তফা কামাল স্মরণে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকাল ৪টায় শহরের রিজার্ভবাজারের শিশু নিকেতন প্রাঙ্গণে এ স্মরণসভার আয়োজন করা হয়। স্মরণসভা কমিটির আহবায়ক প্রবীন সাংবাদিক সুনীল কান্তির দে’র সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার।

এতে অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন, রাঙামাটি পৌরসভার সাবেক চেয়ারম্যান কাজী নজরুল ইসলাম, রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, বাংলাদেশ বেতার রাঙামাটি সম্প্রসারণ কেন্দ্রের আঞ্চলিক পরিচালক এসএম মোস্তফা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প কর্মকর্তা মো. জানে আলম, খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জিতেন বড়–য়া, প্রয়াত মোস্তাফা কামালের সহধর্মিনী জাহেদা আক্তার, সমাজসেবক মনিরুজ্জামান মহসীন রানা, সাবেক ছাত্রনেতা জাহাঙ্গীর আলম মুন্না প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন, স্মরণসভা কমিটির সদস্য সচিব এসএম শামসুল আলম। উপস্থাপনায় ছিলেন, দীপ্ত টেলিভিশনের রাঙামাটি প্রতিনিধি সৈকত রঞ্জন চৌধুরী ও বাংলাদেশ বেতার রাঙামাটি সম্প্রসারণ কেন্দ্রের উপস্থাপিকা শিখা ত্রিপুরা।

মোস্তফা কামাল ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০১৮ সালের ১৪ ডিসেম্বর মৃত্যুবরণ করেন। তিনি ছিলেন, বাংলাদেশ টেলিভিশনের রাঙামাটি জেলা প্রতিনিধি। এ ছাড়া বিভিন্ন সংবাদপত্রে কাজ করেছিলেন তিনি। পাশাপাশি রাঙামাটি শিশু নিকেতনের অধ্যক্ষ এবং স্কাউট ও ক্রীড়া সংগঠক ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেন, পেশাগত ক্ষেত্রে প্রত্যেকের মধ্যে একটা চাহিদা থাকলে ও প্রয়াত সাংবাদিক মোস্তফা কামাল  ছিলেন ভিন্ন প্রকৃতির একজন মানুষ, তার মধ্যে চাওয়া পাওয়া সংক্রান্ত স্বার্থজনিত কোন বিষয় লক্ষ্য করা যেত না, সে ছিল সম্পূর্ণ একজন নির্লোভ মানুষ। এধরনের মানুষের অকাল প্রয়ান সমাজের জন্য অত্যন্ত বেদনাদায়ক। সাংবাদিক মোস্তফা কামালকে রাঙামাটির মানুষ অনেকদিন মনে রাখবে।
দীপংকর তালুকদার আরো বলেন,  মোস্তফা ছিলেন মেধাবি এবং বিভিন্ন সৃজনশীল ও সামাজিক কাজের গুনের অধিকারী। তার মৃত্যুতে রাঙামাটির মানুষ এক গুনী ব্যক্তিকে হারিয়েছে- যা পূরণ হওয়া কখনও সম্ভব না। তিনি প্রয়াত মোস্তফা কামালের বর্ণাঢ্য গুনাবলির কথা উল্লেখ করে সেগুলো স্মরণ করেন।

মিডিয়া |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions