শুক্রবার | ২৭ জানুয়ারী, ২০২৩

খাগড়াছড়িতে ইউপিডিএফের আধাবেলা সড়ক অবরোধ পালিত

প্রকাশঃ ১৫ জানুয়ারী, ২০২৩ ০৭:১৭:৪৪ | আপডেটঃ ২৭ জানুয়ারী, ২০২৩ ০৩:৩৩:২৪

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। জাতীয় মানবাধিকার কমিশনের পার্বত্য চট্টগ্রাম সফরকে সামনে রেখে পার্বত্য চট্টগ্রামে ঠ্যাঙারে বাহিনীর সন্ত্রাসসহ মানবাধিকার লঙ্ঘন বন্ধের দাবিতে খাগড়াছড়ি জেলায় ইউপিডিএফের ডাকে আধাবেলা সড়ক অবরোধ কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। সকাল ৬টা হতে দুপুর ১২টা পর্যন্ত এই অবরোধ কর্মসূচি পালিত হয়।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ রোববার (১৫ জানুয়ারি ২০২৩) সকাল ৬টা থেকে অবরোধের সমর্থনে ইউপিডিএফ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী সমর্থকরা খাগড়াছড়ি সদর এলাকাসহ বিভিন্ন উপজেলায় পিকেটিং করে এবং রাস্তায় টায়ার জ্বালিয়ে ও গাছের গুড়ি ফেলে অবরোধ কর্মসূচি পালন করে।

অবরোধের কারণে খাগড়াছড়ি শহর থেকে দূরপাল্লার গাড়ি ছেড়ে যায়নি। উপজেলাগুলোতেও দূরপাল্লার ও অভ্যন্তরীণ সড়কে যান চলাচল বন্ধ ছিল।

অবরোধ পালনকালে বড় কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে সকাল ৯টার দিকে খাগড়াছড়ি সদর উপজেলার ভাইবোনছড়া ইউনিয়নের শিবমন্দির এলাকা থেকে অনুনয় চাকমা (২৫), পিতা- নিমাই চাকমা নামে এক যুবককে ধরে দেওয়ান পাড়ায় অবস্থানকারী নব্যমুখোশ দুর্বৃত্তদের হাতে তুলে দেয়। পরে স্থানীয় মুরুব্বীরা গিয়ে মুখোশদের কবল থেকে তাকে ছাড়িয়ে নিয়ে আসেন।

ইউপিডিএফের খাগড়াছড়ি ইউনিটের সংগঠক অংগ্য মারমা এক বিবৃতিতে অবরোধ কর্মসূচি সফল করতে সহযোগিতা করায় জেলার সকল যানবাহন মালিক, চালক ও শ্রমিক সংগঠনসহ সর্বস্তরের জনসাধারণের প্রতি আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।

 

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions