শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

পার্বত্য চট্টগ্রাম শান্তি ও সহাবস্থানের জন্য সারা বিশ্বে মডেল: কুজেন্দ্র লাল ত্রিপুরা

প্রকাশঃ ০২ ডিসেম্বর, ২০২২ ০৪:০৪:৩০ | আপডেটঃ ১৪ এপ্রিল, ২০২৪ ০১:২৪:১০
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। পাহাড়ী জনগোষ্ঠী যদি সে সময়ে তাদের রাগ ক্ষোভ ও আশা আকাক্সক্ষার কথা সরকারকে প্রকাশ না করত তাহলে পার্বত্য চট্টগ্রাম এত অগ্রসর হত না। প্রধানমন্ত্রীর পাহাড়ের মানুষের প্রতি আন্তরিক তাই পার্বত্য চট্টগ্রামের সমস্যাকে রাজনৈতিক সমস্যা চিহ্নিত করে পাহাড়ের মানুষের জন্য কাজ করছেন বলে মন্তব্য করেছেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

শুক্রবার সকালে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণে পার্বত্য চট্টগ্রাম চুক্তির রজত জয়ন্তীর উদ্বোধনীয় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা আরও বলেন, পাহাড়ের মানুষ সারা বিশ্বে শান্তি ও সহাবস্থানে কি ভাবে থাকতে হয় তার নজির স্থাপন করেছেন। পাহাড়ের উন্নয়ন ও অগ্রগতির ধারা ধরে রাখতে পাহাড়ী বাঙ্গালীর মধ্যে সম্প্রীতি ও এলাকার আইনশৃঙ্খলা বজায় রাখতে সকলের সহযোগীতা চান।

পরে বেলুন ও পায়রা উড়িয়ে পার্বত্য চট্টগ্রাম চুক্তির রজত জয়ন্তীর শোভাযাত্রার উদ্বোধন করা হয়। শোভাযাত্রাটি জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টাউন হলে গিয়ে শেষ হয়।
পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বিভিন্ন জাতিগোষ্ঠীর কৃষ্টি, সংস্কৃতি ও জীবন ধারা তুলে ধরেন শোভাযাত্রায় অংশগ্রহণকারীরা।

শোভাযাত্রায় খাগড়াছড়ি রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু সহ সামরিক বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সন্ধ্যায় খাগড়াছড়ি স্টেডিয়ামে কন্ঠ শিল্পী মমতাজ, হৃদয় খান সহ স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান রয়েছে।


খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions