শনিবার | ০৩ ডিসেম্বর, ২০২২
দীঘিনালায়

লামায় ম্রো-ত্রিপুরাদের জমি বেদখলের ষড়যন্ত্র বন্ধের দাবিতে ইউপিডিএফের বিক্ষোভ

প্রকাশঃ ২৮ সেপ্টেম্বর, ২০২২ ০৪:২৮:১০ | আপডেটঃ ০৩ ডিসেম্বর, ২০২২ ০৩:২৪:০০

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। বান্দরবানের লামায় লামা রাবার ইন্ডাস্ট্রিজ কর্তৃক ম্রো ও ত্রিপুরাদের ৪০০ একর জমি বেদখলের ষড়যন্ত্র বন্ধ করা, বেদখলকৃত ভূমি ফেরত দান, সেটলারদের সমতলে পুনর্বাসন, ভারত-প্রত্যাগত শরণার্থী ও আভ্যন্তরীণ উদ্বাস্তুদের নিজ জমিতে পুনর্বাসন ও ক্ষতিপূরণ প্রদান এবং ভূমি বেদখল বন্ধের দাবিতে খাগড়াছড়ির দীঘিনালায় বিক্ষোভ সমাবেশ করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রট(ইউপিডিএফ) দীঘিনালা ইউনিট।

আজ বুধবার (২৮ সেপ্টেম্বর ২০২২) সকাল সোয়া ৯টার সময় দীঘিনালা উপজেলার আনন্দ বাজার সংলগ্ন মেইন রোড থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি বাঘাইছড়ি ব্রীজের সামনের সড়কে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন ইউপিডিএফের দীঘিনালা ইউনিটের সংগঠক সজীব চাকমা, যুব নেতা রুপেশ চাকমা, দীঘিনালা ভূমি রক্ষা কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক সুজয় চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের দীঘিনালা উপজেলা সভাপতি জ্ঞান প্রসাদ চাকমা।

বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে শাসকগোষ্ঠী ও তাদের পৃষ্ঠপোষিত বিভিন্ন কোম্পানি, প্রতিনিয়ত পাহাড়িদের ভূমি বেদখল করছে। দিন দিন এই ভূমি বেদখলের মাত্রা বৃদ্ধি পাচ্ছে। সাম্প্রতিক সময়ে বান্দরবানে লামা রাবার ইন্ডাস্ট্রিজ কর্তৃক ম্রো-ত্রিপুরাদের ৪০০ একর জমি জবরদখল করে তাদেরকে উচ্ছেদের চেষ্টা চলছে। রাষ্ট্রীয় সকল প্রশাসন ভূমিদস্যু রাবার কোম্পানির পক্ষে অবস্থান নেয়ায় তারা আরো বেপরোয়া হয়ে উঠেছে।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions