বৃহস্পতিবার | ২৯ সেপ্টেম্বর, ২০২২

১৭ আগস্টের বোমা হামলার নেপথ্যের দুষ্কৃতিদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি

প্রকাশঃ ১৭ অগাস্ট, ২০২২ ১০:৫৯:৪৪ | আপডেটঃ ২৮ সেপ্টেম্বর, ২০২২ ০৭:৩৮:৫৯
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। ২০০৫ সালের ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ, যুবলীগসহ ও সহযোগি সংগঠন। বুধবার (১৭ আগস্ট ২০২২) দুপুরে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে এই বিক্ষোভ মিছিল সমাবেশ করে। এ ঘটনার জন্য তৎকালীন বিএনপি-জামায়াত জোটকে দায়ী করে নেতাকর্মীরা প্রতিবাদী দেন।
খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরীর নেতৃত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও সমাবেশ অংশ নেন, পার্বত্য চট্টগ্রাম সংরক্ষিত আসনের এমপি বাসন্তী চাকমা।

এসময় মিছিলের প্রথম সারিতে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া ও মংক্যচিং চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, যুগ্ম-সম্পাদক এড.আশুতোষ চাকমা, জেলা পরিষদ সদস্য নিলোৎপল খীসা, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার ও পার্থ ত্রিপুরা জুয়েল, উপ-দপ্তর সম্পাদক নুরুল আজম, তথ্য ও প্রযুক্তি সম্পাদক খোকনেশ^র ত্রিপরা এবং বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শওকত উল ইসলাম উপস্থিত ছিলেন।

মিছিল শেষে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সমাবেশ থেকে জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক ছাত্রনেতা মংসুইপ্রু চৌধুরী ২০০৫ সালে ‘বিএনপি-জামাত’ সরকারের প্রত্যক্ষ মদমে দেশব্যাপি সংঘটিত বোমা হামলার জন্য খালেদাপুত্র তারেক জিয়াকে সরাসরি দায়ী করেন। এবং এ ঘটনার সাথে নেপথ্যে জড়িত অন্যান্য ক্রিমিনালদেরকেও বিচারের আওতায় আনার আহবান জানান।

বিক্ষোভ মিছিলটি খাগড়াছড়ি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুরনায় দলীয় কার্যালয়ে এসে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে কর্মসূচীর সমাপ্ত করে। এসময় দেশব্যাপী সিরিজ বোমা হামলার নেপথ্যে জড়িত ও মদদ দাতা মহানায়কদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান নেতৃবৃন্দরা।   

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions