শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

জাতিসংঘের প্রতিনিধিকে পার্বত্য চট্টগ্রামে প্রবেশে অনুমতি না দেয়ার প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশঃ ১৪ অগাস্ট, ২০২২ ১০:৫৮:৪৪ | আপডেটঃ ২৯ মার্চ, ২০২৪ ০৪:৪৪:০৩

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাই কমিশনারকে পার্বত্য চট্টগ্রামে প্রবেশের অনুমতি না দেয়ার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) রোববার জেলার বিভিন্ন উপজেলায় ইউপিডিএফ, পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন গণতান্ত্রিক যুবফোরামের ব্যানারে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। 

 

'স্টপ হিউম্যান রাইটস ভায়োলেন্স ইন সিএইচটি' স্লোগানে খাগড়াছড়ি সদরে বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়। পুলিশের বাধা উপেক্ষা করে স্বণির্ভর বাজার থেকে বিক্ষোভ মিছিল বের করে উপজেলা পরিষদ চত্বর ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়। 

 

পরে স্বণির্ভরে এক সমাবেশ থেকে পার্বত্য চট্টগ্রামে মানবাধিকার লঙ্ঘনে উদ্বেগ জানিয়ে বলা হয়, জাতিসংঘের মানবাধিকার বিষয়ক কমিশনারকে পার্বত্য চট্টগ্রামে আসার অনুমতি না  দেয়ার মধ্যে প্রমাণিত এখানে মানবাধিকার কি ভাবে লঙ্ঘিত। মানবাধিকার লঙ্ঘন বন্ধ সহ পাহাড়ে সংঘটিত সকল হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার হত্যাকাণ্ড বন্ধে রাষ্ট্রের আন্তরিকতা আশা করা হয়। 

 

পাহাড়ী ছাত্র পরিষদ খাগড়াছড়ি শাখার সভাপতি নরেশ ত্রিপুরার সভাপতিত্বে সমাবেশে গণতান্ত্রিক যুবফোরামের ক্যামরন চাকমা হিল উইমেন্স ফেডারেশনের জেলা আহ্বায়ক এন্টি চাকমা বক্তব্য রাখেন। 

 

একই ঘটনার প্রতিবাদে জেলার মাটিরাঙ্গাপানছড়ি গুইমারায় বিক্ষোভ করে ইউপিডিএফ ভ্রাতৃপ্রতীম সংগঠন গুলো

 

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions