বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪

সন্তান বিক্রী চেষ্টা করা মায়ের পাশে জেলা প্রশাসন

প্রকাশঃ ১৪ অগাস্ট, ২০২২ ০৭:৪৬:৫২ | আপডেটঃ ২৩ এপ্রিল, ২০২৪ ১১:৪৮:০০
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে অভাবের তাড়নায় নিজের সন্তানকে বিক্রী করতে চাওয়া মায়ের পাশে দাড়িঁয়েছে জেলা প্রশাসন। রোববার সকালে খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ে মা সোনালী চাকমার হাতে সঞ্চয়পত্র করার জন্য এক লাখ টাকার চেক হস্তান্তর করেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

এ সময় ছেলে রাম কৃষ্ণ চাকমার ভবিষ্যত সুরক্ষা ও পড়ালেখার সুবিধা নিশ্চিতে থাকা সমাজসেবা পরিচালিত সরকারি শিশু পরিবারে থাকার ব্যবস্থা করা হয়।

এ ছাড়া সোনালী চাকমার জন্য প্রধানমন্ত্রীর প্রতিশ্রæত গৃহহীনদের জন্য ঘর প্রকল্পের আওতায় ঘর তৈরী করে দেয়ার প্রতিশ্রæতি দেন জেলা প্রশাসক। পাশাপাশি, সোনালী চাকমার শারীরিক পরীক্ষা করে তার সুচিকিৎসা ও মানসিক ভারসাম্যহীন হলে প্রতিবন্ধী ভাতার আওতায় আনা হবে বলেও জানানো হয়।

গণমাধ্যমের ভূমিকাকে প্রশংসা করেন জেলা প্রশাসক। এ সময় খাগড়াছড়ি সমাজসেবার উপ-পরিচালক মনিরুল ইসলাম, ভাইবোন ছড়া ইউনিয়নের চেয়ারম্যান সুজন চাকমা, খাগড়াছড়ি প্রেস ক্লাব সভাপতি জীতেন বড়–য়া ও সাংবাদিক ইউনিয়ন সভাপতি প্রদীপ চৌধুরী উপস্থিত ছিলেন।

গত বৃহস্পতিবার অভাবের তাড়নায় নিজের ছয় বছর বয়সী\ ছেলে রাম কৃষ্ণ চাকমাকে বিক্রীর উদ্দেশে খাগড়াছড়ি বাজারে নিয়ে যান মা সোনালী চাকমা। এ সময় তার মূল্য হাকা হয় ১২ হাজার টাকা। স্থানীয় এক জনপ্রতিনিধির হস্তক্ষেপে বিক্রীর হাত থেকে রক্ষা পায় রামকৃষ্ণ। ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল ও বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচারের পর তাদের পাশে দাড়াঁচ্ছে বিত্তবানরা।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions