শনিবার | ১৮ মে, ২০২৪

রাঙামাটিতে প্রথম বীমা দিবস পালন

প্রকাশঃ ০১ মার্চ, ২০২০ ০৩:৫৯:২৪ | আপডেটঃ ১৭ মে, ২০২৪ ০৪:৩৯:০১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। প্রথম বীমা দিবস উপলক্ষে রাঙামাটিতে র‌্যালী আলোচনা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০ টায় রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রাঙামাটি জেলা প্রশাসক মামুনুর রশীদ মামুন।

এ সময় তিনি বলেন, বীমা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশে^ অন্যান্য দেশে বীমা বাধ্যতামুলক হলেও দেশে এখনো এ নিয়ে মানুষের মাঝে পুর্ণ ধারণা নেই। না থাকার কারণে মানুষ বীমা নিয়ে এত আগ্রহী নয়। মানুষের মাঝে ভ্রান্ত ধারণা দুর করে বীমায় আগ্রহী করাতে হবে।

বাংলাদেশ বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাঙামাটি জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভায় উপস্থিত ছিলেন ফারাইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পালী লিমিটেড ভাইস প্রেসিডেন্ট হাটহাজারি আঞ্চলিক ব্যবস্থাপক বাহাউদ্দিন মুহাম্মদ মামুন, সাধারণ বীমা রাঙামাটি জেলা ব্যবস্থাপক ত্রিলোচন চাকমা,  জীবন বীমা রাঙামাটি কর্মকর্তা মিহির চাকমা, পুরবী জেনারেল ইন্সুরেন্সের কর্মকর্তা দিপা চাকমা, সন্ধানী লাইফ ইন্সুরেন্সের রাঙামাটি ব্যবস্থাপক উত্তম দেবনাথ।

বক্তারা এসময় বলেন ১৯৬০ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১ মার্চ আলফা লাইফ ইন্সুরেন্সে যোগদান করেন। এ আলোকে  বর্তমান সরকার ১ মার্চকে জাতীয় বীমা দিবস ঘোষণা করে।

আলোচনা শুরুর আগে সকালে রাঙামাটি পৌরসভা প্রাঙ্গন থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ে এসে শেষ হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions