রবিবার | ০৫ মে, ২০২৪
কাপ্তাইয়ে বিভিন্ন মহলের শোক

মৃত বাবার জন্য মিলাদ পড়িয়ে রাতেই বিএনপি নেতার মৃত্যু

প্রকাশঃ ২৯ ফেব্রুয়ারী, ২০২০ ১১:২৮:২৭ | আপডেটঃ ০৪ মে, ২০২৪ ০৩:৪২:৩০
সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। কাপ্তাইয়ের রাজনৈতিক, সামাজিক সহ বিভিন্ন অঙ্গনে মানুষের হৃদয় জাগানো নেতা সামশুল আলম নূর মুন্না আর নেই (ইন্নালিল্লাহ....রাজিউন)। মৃত বাবাকে স্বপ্ন দেখে তার মাগফেরাতের আশায় মিলাদ ও এতিম খাওয়ানোর আনুষ্ঠানিকতা শেষে শনিবার (২৯ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১২টায় হৃদ ক্রিয়া যন্ত্র বন্ধ (ষ্ট্রোক) হয়ে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছে ৪৫ বছর। এসময় তিনি ১ ছেলে ও ১ মেয়ে রেখে যান।  তার অকাল মৃত্যুতে সর্বমহলে নেমে এসেছে শোকের ছাঁয়া।

পরিবার সুত্রে জানা যায়, হঠাৎ শরীর অসুস্থ্য অনুভব করলে রাতেই রাঙামাটি জেলাধীন কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয় তাকে। এসময় কর্তব্যরত ডাক্তারা তাকে মৃত ঘোষণা করেন। সকালে কাপ্তাইয়ের নতুন বাজারস্থ মাঠ প্রাঙ্গনে জানাজা শেষে চট্টগ্রামের রাউজান উপজেলার নজমীহাট এলাকার নিজ গ্রামের বাড়িতে ২য় জানাজা সম্পন্ন করে দাফন করা হয় তাকে।

এদিকে, কাপ্তাইয়ের নেভী রোডস্থ স্বাগতম বেল্ডি এলাকার নিজ বাসায় রাত ১টায় তার মরদেহ আনা হলে এক নজর দেখতে ভিড় জমায় বিভিন্ন মহলের মানুষ। মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছে অনেকে।

জানা যায়, সামশুল আলম নুর মুন্না চট্টগ্রামের রাউজান উপজেলার নজমীহাট এলাকার মৃত ফয়েজ নূরের পুত্র। তিনি ছিলেন, কাপ্তাই ইউনিয়ন বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক, নতুন বাজার বণিক কল্যাণ সমবায় সমিতি লি. এর সাধারণ সম্পাদক, কাপ্তাই ট্রাক মালিক সমিতির সাধারন সম্পাদক, বাংলাদেশ সুইডেন পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের (বিএসপিআই) সাবেক ভিপি।

এদিকে কাপ্তাইয়ের নতুন বাজারস্থ মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত প্রথম জানাজার নামাযে অংশ নেন, আওয়ামীলীগ, বিএনপি, বিভিন্ন সংগঠনের নেতা, ব্যবসায়ী সহ ৫’শতাধিক জনসাধারণ। এসময় তারা বলেন, মরহুম মুন্না ছিলেন একজন সাদামাটা ও হাস্যজল মানুষ। সার্বক্ষণিকই তার মুখে হাসির ঝিলিক দেখা যেতো। বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত থাকলেও সকলের সঙ্গে তার আন্তরিকতা ও উঠা বসা ছিল অমায়িক। তার এই অকাল মৃত্যুতে কাপ্তাই হারালো একজন যোগ্য মানুষ। এই শূণ্যতা পূরণ হবার নয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions