শনিবার | ১৮ মে, ২০২৪

আচরণ বিধিমালা লংঘন করায় চেয়ারম্যান প্রার্থী আবুল কালামকে নোটিশ

প্রকাশঃ ০৪ মে, ২০২৪ ১০:৩৩:৩২ | আপডেটঃ ১৮ মে, ২০২৪ ০৩:২১:৫৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। নির্বাচনী আচরণ বিধিমালা অমান্য করায় বান্দরবানের আলীকদম উপজেলার বর্তমান চেয়ারম্যান ও আসন্ন উপজেলার চেয়ারম্যান প্রার্থী মো.আবুল কালামকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে রির্টানিং অফিসার।

শনিবার (৪ মে) বিকেলে  বান্দরবান জেলা নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার এস.এম.শাহাদাত হোসেন স্বাক্ষরিত পত্রে মো.আবুল কালামকে কারণ দর্শানোর জন্য বলা হয়।
পত্রে বলা হয়, জেলার আলীকদম উপজেলায় গত ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দের পর থেকে নির্বাচনি প্রচারণা কার্যক্রম চলমান রয়েছে। নির্বাচনি প্রচারণা সংক্রান্ত একটি কার্যক্রম সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভ চলাকালীন সময়ে চেয়ারম্যান প্রার্থী মো.আবুল কালামের একজন কর্মী প্রতিপক্ষ প্রার্থীর ব্যক্তিগত চরিত্র হনন ও উস্কানিমূলক বক্তব্য প্রদান করছেন এবং প্রচারণায় প্লাস্টিক ব্যানার (পিভিসি ব্যানার) ব্যবহার করা হয়েছে যা উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ১৮ (ক) এবং বিধি ৮ এর উপবিধি (৯) এর স্পষ্ট লঙ্ঘন হয়েছে।

পত্রে এরকম আচরণের জন্য নির্বাচনী আচরণবিধি পরিপন্থি কর্মকান্ডের বিষয়ে কেন আইনগত ব্যবস্থা নেয়া হবে না সেজন্য  ৫মে সকাল ১১ টার মধ্যে লিখিতভাবে জানানোর জন্য নির্দেশ দেয়া হয়।

প্রসঙ্গত: আগামী ৮মে প্রথম ধাপে বান্দরবান সদর উপজেলা ও আলীকদম উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আর উপজেলা পরিষদের নির্বাচনকে ঘিরে প্রচার প্রচারণায় দিনরাত ব্যস্ত সময় পার করছে প্রার্থী ও সমর্থকেরা।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions