সোমবার | ১৭ জুনe, ২০২৪

পারিম এর উদ্যোগে স্বপ্নপ্রতিবন্ধী আশ্রমে প্রতিবন্ধীদের এক বেলা আহার প্রদান

প্রকাশঃ ০৪ মে, ২০২৪ ০৩:৫৬:২৭ | আপডেটঃ ১৭ জুনe, ২০২৪ ১১:৩৯:৫৩

সিএইচটি টুডে ডট কম, মহালছড়ি (খাগড়াছড়ি)। খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মাইসছড়ি ঘাটঘর পাড়ার সামাজিক সংগঠন পারিম  স্বপ্ন প্রতিবন্ধী আশ্রমে অবস্থানরত প্রতিবন্ধীদের এক বেলা আহার প্রদান করেছে। ৩ মে শুক্রবার দুপুরে খাগড়াছড়ি কমলছড়ি ইউনিয়নের বেতছড়ি গ্রামের স্বপ্নপ্রতিবন্ধী আশ্রমে অবস্থানরত প্রতিবন্ধী সদস্যদের মাঝে দুপুরের খাবার প্রদান করা হয়।


এই সময় সামাজিক সংগঠন পারিম-এর চেয়ারম্যান ও প্রধান নির্বাহী অফিসার নীল বরন চাকমা, সদস্য সচিব বিপু খীসা, অর্থ পরিচালক অমর চাকমা, ব্যবস্থাপনা পরিচালক পুল্টন চাকমা, সদস্য চিজিগুলো চাকমা, সহ-হিসাব পরিচালক বিদর্শন চাকমা ও স্বপ্ন প্রতিবন্ধী আশ্রমের প্রতিষ্ঠাতা কিশোর চাকমা উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, পারিম(Poverty Alleviation Rural Institution For Men) মহালছড়ি উপজেলার ক্যায়াংঘাট ইউনিয়নের ঘাটঘর পাড়ার একটি সামাজিক ও অরাজনৈতিক সংগঠন হিসেবে ২০১৯ সালে প্রতিষ্ঠা করা হয়। তখন থেকেই পারিম যে কোন দুর্যোগ মুহূর্তে ত্রাণ বিতরণ, শীতবস্ত্র বিতরণ, বিনামূল্যে মেডিক্যাল ক্যাম্প, দরিদ্র ছাত্র-ছাত্রীদেরকে এককালীন আর্থিক অনুদান ও নানামুখী সমাজ সেবামূলক কার্যক্রমে অবদানসহ প্রান্তিক জনগোষ্ঠীর দারিদ্র্য দূরীকরণের লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে। সমিতির সদস্যদের কাছ থেকে  মাসিক নির্দিষ্ট হারে চাঁদা উত্তোলন করে উক্ত সমাজ সেবামূলক কাজ গুলো করা হয়।


সমিতির চেয়ারম্যান নীল বরন চাকমা বলেন, এই সমিতিটি একটি সম্পূর্ণ অরাজনৈতিক ও সমাজ সেবা মূলক কাজ করার উদ্দেশ্য নিয়ে আমরা প্রতিষ্ঠা করেছি। প্রতিষ্ঠাকালীন থেকেই এই সমিতির সদস্যদের দেওয়া মাসিক চাঁদা থেকে  আমরা বিভিন্ন সমাজ সেবা মূলক কাজ করে যাচ্ছি, দুর্যোগ মূহুর্তে ত্রাণ বিতরণ, শীতের সময় দরিদ্রদের মাঝে শীত বস্ত্র বিতরণ, গরিব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে আর্থিক অনুদান সহ বিভিন্ন সেবামূলক কাজ আমরা করে যাচ্ছি এবং ভবিষ্যতে ও করে যাবো।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions