শনিবার | ২১ এপ্রিল, ২০১৮
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাতৃভাষায় শিক্ষা কার্যক্রম পাঠ্যপুস্তকে সীমাবদ্ধ

প্রকাশঃ ৩০ মার্চ, ২০১৮ ০৫:২২:৪২ | আপডেটঃ ২১ এপ্রিল, ২০১৮ ০২:১৪:৪০

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে বিজু, সাংগ্রাই, বৈসু, বিহু ১৪২৪ এবং বাংলা নববর্ষ ১৪২৫ উদযাপন উপলক্ষে র‌্যালি এবং র‌্যালিউত্তর আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের লক্ষ্যে বৃহস্পতিবার (২৯মার্চ) সকালে পরিষদ সভাকক্ষে এক প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়েছে।

প্রস্তুতিসভায় সভাপতিত্ব করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

আগামী বৃহস্পতিবার (৫এপ্রিল) বিকাল ৪টায় রাঙামাটি সরকারী কলেজ প্রাঙ্গণ হতে রাঙামাটি ক্ষুদ্র নৃগোষ্টীর সাংস্কৃতিক ইনষ্টিটিউট পর্যন্ত র‌্যালি ও রাঙামাটি ক্ষুদ্র নৃগোষ্টীর সাংস্কৃতিক ইনষ্টিটিউট প্রাঙ্গণে র‌্যালিউত্তর আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করার সিদ্ধান্ত গৃহীত হয় সভায়। এছাড়া রাঙামাটিতে বসবাসরত ক্ষুদ্র নৃগোষ্ঠীসহ সকল সম্প্রদায় ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহণে এ র‌্যালি ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা হবে বলেও সভায় সিদ্ধান্ত গৃহীত হয়। অনুষ্ঠানটি সুন্দর ও সফলভাবে সম্পন্ন করতে সকলের সহযোগিতা কামনা করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান।

অনুষ্ঠিত প্রস্তুতি সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্যবৃন্দ যথাক্রমে সাধন মনি চাকমা, সান্তনা চাকমা, ত্রিদীপ কান্তি দাশ, সবির কুমার চাকমা, স্মৃতি বিকাশ ত্রিপুরা, অমিত চাকমা রাজু, রেমলিয়ানা পাংখোয়া, জ্ঞানেন্দু বিকাশ চাকমা, প্রশাসনিক কর্মকর্তা মনতোষ চাকমা, জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা, হিসাব ও নিরীক্ষা কর্মকর্তা খোরশেদ আলম চৌধুরী, রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্টীর সাংস্কৃতিক ইন্সটিটিউ এর পরিচালক রণেল চাকমা, জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার অনুসিনথিয়া চাকমা ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions