রবিবার | ০৮ সেপ্টেম্বর, ২০২৪

কোটা ইস্যুতে রাঙামাটি জেলা ছাত্রলীগের মিছিল ও সমাবেশ

প্রকাশঃ ১৪ জুলাই, ২০২৪ ০৫:০৯:১১ | আপডেটঃ ০৭ সেপ্টেম্বর, ২০২৪ ০৪:১৪:১২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক পরিবেশ অব্যাহত রাখা, জনদুর্ভোগ তৈরি না করে ক্লাস-পরীক্ষায় ফিরে আসা এবং সরকারি চাকরিতে কোটা ইস্যুর যৌক্তিক, অন্তর্ভুক্তিমূলক, ইতিবাচক ও যুগোপযোগী সমাধানের দাবীতে রাঙামাটিতে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (১৪ জুলাই) বিকাল ৪টায় জেলা ছাত্রলীগের উদ্যোগে ও আয়োজনে এ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। রাঙামাটি পৌরসভা চত্বর হতে মিছিলটি শুরু হয়ে কাঁঠালতলী হয়ে শহরের বিভন্ন সড়ক প্রদক্ষিণ করে বনরুপা চৌমহনীতে এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করে সংগঠনটি। 

রাঙামটি জেলা ছাত্রলীগের সভাপতি রণি হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সোহাগ চাকমার সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাঙামটি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বৃষকেতু চাকমা।

এসময় বক্তরা বলেন, শিক্ষার্থীদের সঙ্গে মিথস্ক্রিয়া, আলোচনা, মতামত গ্রহণের মাধ্যমে বিদ্যমান পরিস্থিতির একটি গ্রহণযোগ্য সুরাহা, যৌক্তিক সমাধান, জনদুর্ভোগ এড়ানো এবং শিক্ষাপ্রতিষ্ঠানের একাডেমিক পরিবেশের সুরক্ষা নিশ্চিত করতে আজকের এই মিছিল ও সমাবেশ। আন্দোলন আন্দোলন খেলায় সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠছে। কারও কোনো কথা থাকলে তা আদালতে বিস্তারিত বলা যাবে। সেখান থেকেই আসবে বিষয়টির যৌক্তিক সমাধান হবে। তাই বক্তারা জনদুর্ভোগ সৃষ্টি না করে আন্দোলনকারীদের বিরত থাকার আহব্বান জানান। 

এদিকে বর্তমান আওয়ামী লীগ সরকার শিক্ষার্থীদের কোটা ইস্যুর দাবির প্রেক্ষিতে কাজ করছেন বলে জানিয়ে সকলকে তাদের প্রতিষ্ঠানে ফিরে যাওয়ার আহ্বান জানিয়ে জেলা ছাত্রলীগের সভাপতি রণি হোসেন আইনের প্রতি শ্রদ্ধা রাখার কথার পাশাপাশি আদালতের সিদ্ধান্তকে চূড়ান্ত জানিয়ে যৌক্তিক এই দাবির সাথে একাত্মতা ঘোষণা করে শিক্ষার্থীদের পাশে থাকবেন বলেও জানান তিনি।

এছাড়াও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাওয়াল উদ্দিন, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক সাইফুল আলম সাইদুল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহ এমরান রোকন, সাবেক জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা, পৌর ছাত্রলীগের সভাপতি এইচএম আল্লাউদ্দিন, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম, রাঙামাটি মেডিলকেল কলেজ ছাত্রলীগের সভাপতি তন্ময় চৌধুরী প্রমুখ সমাবেশে বক্তব্য রাখেন। 

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions