বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর, ২০২৪

আইন শৃঙ্খলা অবনতির আশংকায় বাঘাইছড়ির ভোট গ্রহণ আবারো স্থগিত

প্রকাশঃ ০৮ জুনe, ২০২৪ ১২:৪০:২৭ | আপডেটঃ ১৫ সেপ্টেম্বর, ২০২৪ ০১:৫০:০৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে কাল অনুষ্ঠিতব্য নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। জেলা প্রশাসন ও নির্বাচন কমিশনের সুত্রে এই তথ্যে নিশ্চিত হওয়া গেছে।

কাল রোববার নির্বাচন গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করে আজ শনিবার কেন্দ্রে কেন্দ্রে মালামাল পাঠানোর কথা থাকলেও আকষ্মিকভাবে সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে সকাল সন্ধ্যা সড়ক অবরোধের ডাক দেয় ইউপিডিএফ।  এতে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশংকায় নির্বাচন কমিশন নির্বাচন স্থগিতের ঘোষণা দেয়।

নির্বাচন কমিশন সচিবালয়ের উপ সচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, বাঘাইছড়ি উপজেলা পরিষদের নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশংকায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কমিশনের সিদ্ধান্তে বাঘাইছড়ি উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করা হলো।  

বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ৫জন এবং নারী ভাইস চেয়ারম্যান ২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এরমধ্যে চেয়ারম্যান পদে জেএসএস (এমএন) লারমা গ্রুপের কেন্দ্রীয় নেতা ও বর্তমান চেয়ারম্যান সুদর্শন চাকমা লড়ছেন তাকে সমর্থন দিয়েছে উপজেলা আওয়ামীলীগ। অন্যদিকে অপরপ্রার্থী আওয়ামীলীগ নেতা অলিভ চাকমাকে সমর্থন দিয়েছে মুল জেএসএস ও ইউপিডিএফ।  

এদিকে নির্বাচন স্থগিত করায় বাঘাইছড়ি নির্বাচন অফিসের সামনে বিক্ষোভ করেছে সুদর্শন চাকমার সমর্থকরা।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions