সোমবার | ০৬ মে, ২০২৪
বান্দরবান আলীকদমের মাতামুহুরী

রিজার্ভ ফরেষ্ট থেকে পাথর উত্তোলনের দায়ে ১১ শ্রমিক আটক

প্রকাশঃ ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০৪:০৬:১০ | আপডেটঃ ০৫ মে, ২০২৪ ১০:১৯:৩৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের আলীকদম উপজেলার কুরকপাতা ইউনিয়নের মাতামুহুরী রির্জাভ ফরেষ্ট থেকে পরিবেশ ধ্বংস করে অবৈধভাবে পাথর উত্তোলনের দায়ে ১১ শ্রমিককে আটক করেছে যৌথ বাহিনী।

রোববার বিকেলে বান্দরবানের আলীকদম উপজেলার কুরকপাতা ইউনিয়নের মাতামুহুরী ফরেস্ট রির্জাভ এলাকায় সেনাবাহিনীর একটি টিম পুলিশ ও বন বিভাগের সহযোগিতায় উপজেলার কালাইয়ারছড়া নামক এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো, আবদুল হাকিম (১৮), ইসমাইল (১৯), জহির (৪০), সেলিম (৪২), সিরাজ (১৮), কামাল (৩৫), সাইফুল (২২), করিম (২৬), আরাফাত (২৫) বেলাল (১৮) ও রুহুল আমিন (৬০)। আটকৃতরা চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলা ও আলীকদম উপজেলার বাসিন্দা।

মাতামুহুরী রেঞ্জ কর্মকর্তা মাহাবুবুল আলম এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সেনা-পুলিশ ও বনবিভাগের যৌথ অভিযানে ১১ শ্রমিককে আটক করা হয়। তাদের বিরুদ্ধে আলীকদম থানায় বন আইনে ২৬/১(ক) (চ) ধারায় মামলা রুজু করে থানায় হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে আলীকদম সেনা জোনের এ্যাডজুট্যান্ট ক্যাপ্টেন খালিদ রেজা বলেন, জোন কমান্ডারের নির্দেশনায় পরিবেশ বিধ্বংসী কাজে জড়িত থাকার অপরাধে ১১ শ্রমিককে আটক করে সংশ্লিষ্ট আইনে মামলার জন্য বন বিভাগে হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, মাতামুহুরী রির্জাভ এলাকায় দীর্ঘদিন ধরে কয়েকটি সিন্ডিকেট পাহাড় খোঁদাই করে অবৈধভাবে পাথর উত্তোলন করে আসছিল।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions