সোমবার | ১৫ জুলাই, ২০২৪

পিসিসিপির ভর্তি সহায়তা কার্যক্রমে পিসিপির বাঁধার অভিযোগ ও নিন্দা

প্রকাশঃ ২৫ জানুয়ারী, ২০২৩ ১০:৪৩:৪৫ | আপডেটঃ ১৩ জুলাই, ২০২৪ ০৬:১৫:৩২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ রাঙামাটি সরকারি কলেজ শাখার উদ্যােগে একাদশ শ্রেণীতে সাধারণ শিক্ষার্থীদের ভর্তি সহায়তা কার্যক্রমে পাহাড়ী ছাত্র পরিষদের বিরুদ্ধে বাঁধা প্রদান করার অভিযোগ করেছে সংগঠনটি।  

আজ সংগঠনটির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি) রাঙামাটি সরকারি কলেজ শাখার পক্ষ থেকে একাদশ শ্রেণীতে ভর্তি সহায়তায় শিক্ষার্থীদের জন্য মঙ্গলবার দিনব্যাপী কলেজ ক্যাম্পাসে তথ্য সেবা ডেক্স স্থাপন করেছিলো। আজ বুধবারও সরকারি কলেজে সাধারণ নবীন শিক্ষার্থীদের ভর্তি সহায়তার বিষয়ে কলেজ ক্যাম্পাসে কার্যক্রম পরিচালনা করে নেতাকর্মীরা।

এসময়ে কলেজ প্রাঙ্গণে সকাল থেকে কার্যক্রম শুরু করে দুপুরে শেষ করে কলেজ ক্যাম্পাসে সামনে ছাত্র পরিষদের নেতাকর্মীরা ব্যানার নিয়ে ছবি তোলার সময় পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপি) সভাপতি সুমন চাকমার নেতৃত্বে কয়েকজন এগিয়ে এসে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ এর নেতাকর্মীদের বাধা প্রদান করে। এসময় পিসিপি'র নেতৃবৃন্দ হুমকী দিয়ে বলে সরকারি কলেজে ছাত্র পরিষদ কোন কার্যক্রম চালাতে পারবে না। এসময় পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ রাঙামাটি সরকারি কলেজ কমিটির আহ্বায়ক মো: শহিদুল ইসলামকে শাসিয়ে বলে কলেজে ছাত্র পরিষদের কোন সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করতে পারবে না। পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের কার্যক্রম করলে কলেজ এর বাহিরে করতে হবে। এসময় খবর পেয়ে তাৎক্ষনিক জেলা সভাপতি মো: হাবীব আজম কলেজ প্রাঙ্গনে ছুটে গিয়ে বিষয়টি সম্পর্কে জানতে চাইলে পিসিপি সভাপতি এই সময়ে হুমকি দিয়ে বলেন আজকে ভালোভাবে বলেছি সামনে থেকে আর ভালোভাবে বলবো না।

তখন প্রতিউত্তরে ছাত্র পরিষদের নেতা হাবীব আজম বলেন, পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপি) একটি সন্ত্রাসী সংগঠন হয়ে তারা যদি ক্যাম্পাসে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করতে পারে, তাহলে পার্বত্য চট্টগ্রামের সকল সম্প্রদায়ের প্রতিনিধিত্বকারী ছাত্র সংগঠন পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন সাংগঠনিক কার্যক্রম চালাতে পারবে না?

একই কলেজে পৃথক আইন চলতে পারে না, সকলের জন্য সমান অধিকার নিশ্চিত করতে হবে। অন্যথায় পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কাউকে ছাড় দিবে না।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions