মঙ্গলবার | ০৭ মে, ২০২৪

খাগড়াছড়িতে ৭ খুনে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবি তিন সংগঠনের

প্রকাশঃ ১৮ অগাস্ট, ২০২২ ০৯:২৯:০৬ | আপডেটঃ ০৫ মে, ২০২৪ ১২:১৪:৫৭
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। খাগড়াছড়ির স্বনির্ভর বাজার-পেরাছড়ায় ছাত্র নেতা তপন, এল্টন চাকমা ও যুব নেতা পলাশ চাকমাসহ ৭ জনকে খুনের সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশন-এর খাগড়াছড়ি জেলা শাখা। “স্বনির্ভর হত্যাকন্ডের ৪ বছর” উপলক্ষে এই বিক্ষোভের আয়োজন করা হয়।

আজ বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ বেলা ২ টার সময় খাগড়াছড়ির সদরের নারাঙহিয়ে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি জেলা পরিষদ হয়ে স্বনির্ভর বাজারে এসে অমর বিকাশ চাকমা সড়কে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) খাগড়াছড়ি জেলা সভাপতি নরেশ ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরাম-এর খাগড়াছড়ি জেলা সাধারণ সম্পাদক শুভ চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা আহŸায়ক এন্টি চাকমা।

নরেশ ত্রিপুরা বলেন,পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি জনগণের অস্তিত্ব রক্ষার আন্দোলন ভেস্তে দিতে স্বনির্ভর-পেরাছড়া এলাকায় নির্বিঘ্নে দিবালোকে সন্ত্রাসীরা ব্রাশ ফায়ার করে হত্যাকান্ড ঘটিয়েছিল। নৃশংস এই হত্যাকান্ডের ৪ বছরেও মূল হোতা ও চিহ্নিত সন্ত্রাসীদের প্রশাসন গ্রেফতার করেনি। খুনি-সন্ত্রাসীরা প্রশাসনের নাকের ডগায় ঘুরে বেড়ালেও তাদের গ্রেফতার না করে বরং আশ্রয়-প্রশয়ে রেখে প্রতিনিয়ত খুন-গুম-অপহরণের মতো অপরাধ কর্মে উৎসাহিত করা হচ্ছে।


উল্লেখ্য, ২০১৮ সালের ১৮ আগস্ট সকাল ৮টার সময় খাগড়াছড়ি সদরের স্বনির্ভর বাজারে নব্যমুখোশ বাহিনীর হামলায় পিসিপি নেতা তপন চাকমা, এল্টন চাকমা, যুব ফোরাম নেতা পলাশ চাকমা এবং সাধারণ পথচারী জিতায়ন চাকমা, রূপম চাকমা ও ধীরাজ চাকমা নিহত হন।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions