বুধবার | ০১ মে, ২০২৪

রাঙামাটির ট্রাক চালক হবিগঞ্জে করোনা রোগী হিসেবে চিহিৃত
১২ এপ্রিল, ২০২০ ০২:৫০:০৮

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি বাসা, কিন্তু নারায়নগঞ্জ, ঢাকাসহ বিভিন্ন সড়কে ট্রাক চালিয়ে জীবিকা নির্বাহ করেন এমন একজন চালক হবিগঞ্জে করোনা পজেটিভ হিসেবে চিহিৃত হয়েছেন, তাকে আজ রোববার হবিগঞ্জ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। তার বাড়ী রাঙামাটির লংগদু উপজেলায়।

রাঙামাটিতে নমুনা পরীক্ষা করা হয়েছে ৬১ জনের , ৪৬ জনের রিপোর্ট নেগেটিভ
১২ এপ্রিল, ২০২০ ১২:৩৫:৩৪

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। করোনা ভাইরাস সংক্রামন প্রতিরোধে রাঙামাটি জেলার বিভিন্ন স্থান থেকে এই পর্যন্ত ৬১জনের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল, এরমধ্যে আজ পর্যন্ত ৪৬ জনের রিপোর্ট এসেছে যাদের সবাই নেগেটিভ।

করোনা আতংক পাহাড় থেকে কেড়ে নিল একটি বিজু উৎসব
১২ এপ্রিল, ২০২০ ১০:২৫:০২

হিমেল চাকমা, বিশেষ প্রতিনিধি, রাঙামাটি। পার্বত্য চট্টগামে পাহাড়ি জনগোষ্ঠীর প্রধান সামাজিক উৎসব বৈসুক সাংগ্রাই বিজু। পাহাড়ি জনগোষ্ঠী অতীতের শত দুঃখ কষ্ট বেদনার মাঝেও এ উৎসব পালন করে আসছিল জাকজমক ভাবে। কিন্তু সম্প্রতি সময়ে করোনা ভাইরাস সংক্রামণের কারণে  পাহাড়ি জনগোষ্ঠী এ উৎসব পালন থেকে বিরত থাকার সিদ্ধান্ত নেয়। এ অবস্থায় একটি বিজু উৎসব পার্বত্য চট্টগ্রাম থেকে  হারিয়ে গেল।

বান্দরবানে ফোন করলেই প্রয়োজনীয় খাদ্য সামগ্রী নিয়ে হাজির হয় পুলিশ
১২ এপ্রিল, ২০২০ ১০:২৩:১৩

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে পুলিশের মানবিকতায় মুগ্ধ জনসাধারণ, বিভিন্ন এলাকায় সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য সচেতনতার পাশাপাশি বিতরণ করছে খাদ্য সামগ্রী। তারই ধারাবাহিকতায় ঘর বন্দি মানুষদের সুবিধার্থে জেলা পুলিশ চালু করেছে ডোর টু ডোর সার্ভিস।

পানছড়িতে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ৩৬ জন
১২ এপ্রিল, ২০২০ ১০:২১:১২

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। করোনার ক্লাস্টার এরিয়া নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থান থেকে আসা ৩৬ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নিয়েছে খাগড়াছড়ির পানছড়ি উপজেলা প্রশাসন। সেখানে বসানো হয়েছে নিরাপত্তা কর্মী।

বান্দরবানে ১ মাসের ঘর ভাড়া মওকুফ করলেন সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ
১২ এপ্রিল, ২০২০ ১০:১৮:০৯

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। করোনা ভাইরাসের কারনে পুরোদেশে অঘোষিত লকডাউন চলছে, সাধারণ মানুষের কাজকর্ম বন্ধ। এরই ধারাবাহিকতায় বান্দরবানে ও অসহায় আর বেকারত্ব নিয়ে জীবনধারণ করছে অসংখ্য জনসাধারণ।

হাম আক্রান্তদের মাঝে আশিকার নগদ অর্থ ও ভ্রাম্যমান চিকিৎসা সেবা প্রদান
১২ এপ্রিল, ২০২০ ০৯:৩৪:১৮

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের দূর্গম এলাকায় হাম আক্রান্ত শিশুদের পরিবারের নগদ অর্থ ও ভ্রাম্যমান চিকিৎসা সেবাদান কর্মসূচি শুরু হয়েছে।

রাঙামাটিকে বাঁচাতে চ্যালেঞ্জগুলো চিহ্নিত করে এখনি উদ্যোগ নিতে হবে : মোহাম্মদ সোলায়মান
১২ এপ্রিল, ২০২০ ০৯:১৭:২৯

মহামারি করোনায় থরথর করে কাঁপছে পুরো বিশ্ব। ইতোমধ্যে বাংলাদেশে আঘাত হেনেছে করোনা। ক্রমেই বাড়ছে ভয়াবহতা। একের পর এক জেলা আক্রান্ত হচ্ছে। হচ্ছে নতুন নতুন জেলা ও এলাকা লকডাউন। চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। এখন পার্বত্য জেলা রাঙামাটিতে করোনার থাবা পড়া যেন সময়ের ব্যাপার। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে চোখ বুলালেই দেখা যায় এ জেলার মানুষ কতখানি করোনা আতঙ্কে ভুগছে।

সাপছড়ি ইউনিয়নে ত্রাণ বিতরণ করলেন দীপংকর তালুকদার এমপি
১২ এপ্রিল, ২০২০ ০৯:১৩:৪২

বিশেষ প্রতিনিধি, সিএইচটি টুডে ডট কম,। করোনা ভাইরাস মোকাবেলায় লকডাউন পরিস্থিতিতে রাঙামাটি সদর উপজেলার সাপছড়ি ইউনিয়নের কর্মহীন হতদরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার এম পি।

খাগড়াছড়ির প্রত্যন্ত জনপদের মানুষ পাচ্ছে না সরকারি-বেসরকারি ত্রাণ
১২ এপ্রিল, ২০২০ ০৯:১২:১৮

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি জেলার দুর্গম এলাকার মানুষ করোনায় সরকারের বিশেষ ত্রান সহায়তা না পেয়ে মানবেতর দিন কাটাচ্ছেন। যোগাযোগ ব্যবস্থা ও দুরত্বের কারণে এসব এলাকায় সরকারি ত্রাণ পৌঁছাচ্ছে না। যান চলাচল বন্ধ থাকায় বাজারেও আসা যাওয়া করতে পারছে না তারা। আবার নিজেদের জীবিকা নির্বাহের জন্য উৎপাদিত কৃষিসহ অন্যান্য পণ্যও বিক্রি করতে পারছে না। এই অবস্থা চলতে

খাগড়াছড়িতে দুপুর ২টার পর অঘোষিত লক-ডাউন
১২ এপ্রিল, ২০২০ ০৯:০৭:২৩

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। করোনা ভাইরাসের সংক্রামণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে সাধারণ ছুটির মেয়াদ বাড়লেও জনগণকে সচেতন করা যাচ্ছে না। প্রশাসনের পক্ষ থেকে কঠোর অবস্থানে থাকার পরও মানছে না অনেকে। এমন অবস্থায় আরও কঠোর অবস্থানে গিয়ে রোববার থেকে খাগড়াছড়ি জেলায় অঘোষিত লক-ডাউনের প্রস্তুতি নিয়েছে স্থানীয় প্রশাসন।

করোনা ভাইরাস সংক্রামক মোকাবেলায় বাজার কমিটির মনিটরিং
১২ এপ্রিল, ২০২০ ০৯:০৬:৩০

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। করোনা ভাইরাস সংক্রামক মোকাবেলায় প্রশাসনের পক্ষ থেকে বান্দরবানের বিভিন্নস্থানে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে।

খাগড়াছড়িতে খাদ্য বান্ধব কর্মসূচির ২৮ বস্তা চাল জব্দ ; আটক ১
১২ এপ্রিল, ২০২০ ০৯:০৪:০৯

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির মাটিরাঙায় কালো বাজারে বিক্রি হওয়া খাদ্য বান্ধব কর্মসূচির ২৮ বস্তা সরকারি চাল জব্দ করেছে স্থানীয়রা। রোববার (১২ এপ্রিল) সকালে গোমতির বলিচন্দ্র কার্বাারি পাড়ায় স্থানীয় চাউল ব্যবসায়ী মো. আবুল হাসেমের বাড়ি থেকে এসব খাদ্যশস্য উদ্ধার করে স্থানীয়রা।

চন্দ্রঘোনার মিশন এলাকায় দরিদ্ররা ত্রাণ পেলো
১২ এপ্রিল, ২০২০ ০৮:৫৯:৪৪

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। কাপ্তাইয়ের চন্দ্রঘোনা ইউনিয়নের মিশন এলাকায় রাঙামাটি জেলা পরিষদের ত্রাণ বিতরণ করা হয়েছে। রোববার (১২ এপ্রিল) দুপুরে এ ত্রাণ বিতরণ করেন, চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবি।

মহালছড়িতে ফুল ভাসাতে গিয়ে পানিতে পড়ে এক শিশুর মত্যু
১২ এপ্রিল, ২০২০ ০৮:৫৮:২৯

সিএইচটি টুডে ডট কম, মহালছড়ি (খাগড়াছড়ি)। খাগড়াছড়ি জেলার মহালছড়ি লেমুছড়ি নামক এলাকায় চৈত্র সংক্রান্তি

রাজস্থলীতে জরুরী রসদ সরবরাহের সময়ে হেলিকপ্টারে আগুন, নিরাপদে নেমেছেন পাইলটসহ ৪জন
১২ এপ্রিল, ২০২০ ০৫:০৭:৩৮

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির রাজস্থলীতে সেনাবাহিনীর জরুরী রসদ বহন  করে নিয়ে আসা একটি হেলিকপ্টার অবতরনের সময় আগুন ধরে বিধবস্ত হয়, এসময় দ্রুত অবতরণ করতে সক্ষম হন পাইলটসহ ৪জন।

করোনা উপসর্গ নিয়ে রাঙামাটি জেনারেল হাসপাতালে আইসোলশনে ১জন ভর্তি
১২ এপ্রিল, ২০২০ ০৪:৫৭:২১

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি জেনারেল  হাসপাতালে করোনা ভাইরাস উপসর্গ নিয়ে এক রোগী আজ সকালে ভর্তি হয়েছে।  সর্দি, কাশি ও জ¦র নিয়ে রাঙামাটি সদর হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা ৫৪ বছর বয়সী ওই রোগীকে করোনা  ইউনিটের আইসোলেশনে রাখা হয়েছে  বলে নিশ্চিত করেছেন রাঙামাটি সিভিল সার্জন কার্যালয়ের করোনা বিষয়ক দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক ডা: মোস্তফা কামাল।

রাজস্থলীতে অজ্ঞাত রোগে ত্রিপুরা পাড়ায় ২ জনের মৃত্যু, আক্রান্ত আরো ৫জন
১২ এপ্রিল, ২০২০ ০৪:৫৫:১৫

সিএইচটি টুডে ডট কম, রাজস্থলী (রাঙামাটি)। রাঙামাটির রাজস্থলীর দুর্গম এলাকায় অজ্ঞাত রোগে ২দিনে দুজন মারা যাওয়ার খবর পাওয়া গেছে।
জানা গেছে, গত ১০ এপ্রিল তারিখ হতে রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার ১ নং ঘিলাছড়ি ইউনিয়নের ১ নং ওয়ার্ড ত্রিপুরা অধুষ্যিত এলাকা  ভুটান পাড়া নামক এলাকায় অজ্ঞাত রোগে বিনামতি ত্রিপুরা (৩৫) স্বামী মিল্টন ত্রিপুরা ও একই এলাকার নিলু কুমার ত্রিপুরা (২৮) পিতা,, রামগতি

কোনো রকম আনুষ্ঠানিকতা ছাড়াই ফুল বিঝু উৎসব পালন করছে পাহাড়ি সম্প্রদায়
১২ এপ্রিল, ২০২০ ০৪:৫৩:৪৭

সিএইচটি টুডে ডট কম, মহালছড়ি (খাগড়াছড়ি)। পার্বত্য চট্টগ্রামের চাকমা সম্প্রদায়ের  ঐতিহ্যবাহী ফুল বিঝু আজ। করোনা ভাইরাস (কোভিড-১৯) এর সংক্রমণ রোধে ও সরকারের নির্দেশনা মেনে কোনো রকম আনুষ্ঠানিকতা ছাড়াই যুগ যুগ ধরে চলে আসা ঐতিহ্যবাহী ফুল বিঝু উৎসব পালন করলো মহালছড়ির পাহাড়ি সম্প্রদায়।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions