শনিবার | ১৮ মে, ২০২৪

নানিয়ারচরে শান্তিপূর্ণ ভাবে উপ-নির্বাচন চলছে

প্রকাশঃ ২৫ জুলাই, ২০১৮ ০৪:১৮:৫২ | আপডেটঃ ১২ মে, ২০২৪ ০৫:১০:০৮

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির নানিয়ারচরে উপ-নির্বাচন শান্তিপূর্ণভাবে  ভোট গ্রহণ চলছে। বুধবার (২৫জুলাই) সকাল ৮টা থেকে উপজেলার ৪টি ইউনিয়নের ১৪টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ শুরু হয়।

ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম দেখা গেলেও বেলা ভাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়বে বলে আশা প্রকাশ করেছেন নির্বাচন সংশ্লিষ্টরা। ভোটাররা শান্তিপূর্ণ ভাবে ভোট  প্রদান করছে। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত উপজেলার কোথাও কোন অপ্রীতিকর  ঘটনার খবর পাওয়া যায়নি। আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচনী পুরো এলাকায় নিরাপত্তা জোরদার করেছে। আইন শৃঙ্খলা বাহিনীর মধ্যে পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী এবং বিজিবি মোতায়েন রয়েছে।

এ উপজেলার চারটি ইউনিয়নে ৩২হাজার ৮৫৪জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ১৭হাজার আট জন এবং নারী ভোটার রয়েছে ১৫হাজার ৮৪৬জন।

উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন প্রগতি চাকমা, কল্পনা চাকমা এবং প্রনতি রঞ্জন খীসা। এদের মধ্যে প্রনতি রঞ্জন খীসা ইউপিডিএফ সমর্থিত,  জেএসএস এমএন লারমা সংস্কারের প্রার্থী হচ্ছে প্রগতি চাকমা এবং কল্পনা চাকমা হচ্ছে স্বতন্ত্র ।

এদিকে,ঘিলাছড়ি ইউনিয়নের হাজাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিতে আসা ধনঞ্জয় চাকমা জানান, আমরা শান্তিপূর্ণ ভাবে ভোট প্রদান করেছি। কোন সমস্যা দেখছি না।

হাজাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার মো. আবু কাউসার জানান, এ কেন্দ্রে পুরুষ-নারী মিলে ২হাজার৪৯৩জন ভোটার রয়েছে। এর মধ্যে দেড় ঘন্টায় ২৫৬টি ভোট পড়েছে।

ইউপিডিএফ সমর্থিত প্রার্থী প্রণতি রঞ্জন চাকমা অভিযোগ করেছেন, বিভিন্ন কেন্দ্রে তার সমর্থকদের ভোট প্রদানে বাধা প্রদান করা হচ্ছে। কাঠালতলী কেন্দ্রে ব্যালেট পেপার না থাকায় ভোটাররা ভোট দিতে পারছে না।

জেএসএস সংস্কার প্রার্থী প্রগতি চাকমা, জানান ঘিলাছড়িতে তার আত্বীয় স্বজনকে ভোট প্রদানে বাধা প্রদান করা হচ্ছে, তবে শান্তিপুর্ণ ভোট গ্রহণ হচ্ছে, জয়ের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী।

রাঙামাটি জেলা নির্বাচন কর্মকর্তা ও নানিয়ারচর উপজেলা পরিষদের উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার আব্দুল লতিফ শেখ জানান, ভোটাররা শান্তিপূর্ণ ভাবে ভোট প্রদান করছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। প্রতিটি কেন্দ্রে নিরাপত্তা জোরদার রয়েছে।

উল্লেখ্য,গত ৩মে নিজ কার্যালয়ের সামনে দুর্বৃত্তের গুলিতে  নিহত হয়েছিলেন নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট শক্তিমান চাকমা। এতে পদটি শূন্য হওয়ায় উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। নির্বাচন পর্যন্ত ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছেন নারী ভাইস চেয়ারম্যান কোয়ালিটি চাকমা।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions