মঙ্গলবার | ২১ মে, ২০২৪

রাজস্থলীতে অস্ত্র-গোলাসহ চোরাচালানি আটক

প্রকাশঃ ২০ ফেব্রুয়ারী, ২০২১ ১২:৩৭:৪৭ | আপডেটঃ ২১ মে, ২০২৪ ০৩:৩৪:৫৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির রাজস্থলী উপজেলার বাঙালহালিয়ায় পাচারকালে অস্ত্র ও গুলিসহ এক চোরাচালানিকে আটক করা হয়েছে। তার নাম থুই সাাচিং মারমা (৫৩)। আটক ব্যক্তি রাজস্থলী উপজেলার গাইন্দ্যা ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য এবং জেএসএস (মূল) দলের সদস্য বলে জানা গেছে। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে পরিচালিত অভিযানে বাঙালহালিয়া বাজার থেকে তাকে আটক করেছে যৌথবাহিনী।   

পুলিশ জানিয়েছে, দীর্ঘ দিন ধরে পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক রাজনৈতিক দলের সন্ত্রাসীদের জন্য অস্ত্র সংগ্রহ করে আসছিল একটি আন্তর্জাতিক অস্ত্র চোরাচালানি চক্র। সম্প্রতি দেশের সীমান্তবর্তী এলাকা দিয়ে অস্ত্রের একটি চালান পার্বত্য চট্টগ্রামে ঢুকেছে বলে জানতে পারেন গোয়েন্দারা। ওই চক্রটি সামনে ইউপি নির্বাচনে পার্বত্য চট্টগ্রামকে অস্থিতিশীল করতে প্রতিবেশী দেশ থেকে অস্ত্র ও গোলাবারুদ সংগ্রহ করছে। চক্রটি দ্বিতীয় চালানে বিপুল পরিমাণ অস্ত্র-গোলা নিয়ে এসেছে এমন তথ্য নিশ্চিত হয়ে অভিযানে নামে যৌথবাহিনী। অভিযানে শুক্রবার রাতে একটি দেশীয় বন্দুক ও ৩শ’ রাউন্ড তাজাগুলিসহ থুই সাচিং মারমা নামে এক অস্ত্র চোরাচালানিকে আটক করতে সক্ষম হয় যৌথবাহিনী। এর আগে একটি চালান সন্ত্রাসীদের আস্তানায় পৌঁছানো হয়েছে বলে পুলিশের কাছে স্বীকার করেছে আটক ব্যক্তি। ওইসব অস্ত্র ও গোলাবারুদের চালান বান্দরবান জেলার রোয়াংছড়ি সীমান্ত দিয়ে আনা হয়েছে বলেও স্বীকার করে সে।

চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইকবাল বাহার চৌধুরী জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে পরিচালিত অভিযানে বাঙালহালিয়া বাজারে তল্লাশি চালিয়ে বিপুল অস্ত্র-গোলাসহ থুই সাচিংকে আটক করেছে যৌথবাহিনী। ভারত থেকে আনা ওইসব অস্ত্র-গোলা মরিচের বস্তায় করে আনা হয়েছে। আটক ব্যক্তির বিরুদ্ধে চন্দ্রঘোনা থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions