মঙ্গলবার | ১৯ মার্চ, ২০২৪

থানচি উপজেলায় হামের প্রার্দুভাব, আক্রান্ত ৩ শিশু

প্রকাশঃ ০২ এপ্রিল, ২০২০ ১০:১১:৩০ | আপডেটঃ ১৭ মার্চ, ২০২৪ ০৮:৪৬:৪০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে থানচিতে হামের প্রার্দুভাব দেখা দিয়েছে ।  হামে আক্রান্ত  হয়ে তিন শিশুকে অভিভাবকরা থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করেছে।
 
আক্রান্তরা হলেন থানচির তংক্ষং পাড়ার বাসিন্দা ২ বছরের শিশু উমং প্রু মারমা , হেডম্যান পাড়ার বাসিন্দা ৯ বছরের উম্যাসাইন মার্মা এবং  দেড় বছরের শিশু নুসাইমং মার্মা। এদিকে হামে আক্রান্তের পরপরই তাদের থানচি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে জরুরী সেবা প্রদান করছে ডাক্তাররা।

থানচি তংক্ষ্যং পাড়া নিবাসী ছোমং মারমা জানান,  আমার ২ বছরে ছেলের দুই একদিন যাবৎ জ্বর স্বর্দি ও শরীরে ফোটা ফোটা উঠছিল। পাড়ায় মুরুবিরা বললো হাম হয়েছে, একথা শোনার পরপরই আমি পাড়া থেকে ৪ কিঃমিঃ হেঁটে হাসপাতালের ভর্তি করি আমার সন্তানকে ।

উষামং হেডম্যান পাড়া নিবাসী মেয়ইসিং মারমা বলেন, আমার বড় মেয়ের শরীরের ফোটা ফোটা উঠলে হাসপাতালে হটলাইন নংম্বারে ফোন দিই, তৎক্ষনিকভাবে হাসপাতালের কর্তৃপক্ষ এ্যাম্বুলেন্স পাঠিয়ে আমার সন্তানকে হাসপাতালে ভর্তি করে।

এদিকে শিশুরা সকলে সুস্থ রয়েছে বলে জানিয়ে হামের আক্রান্ত কিনা পর্যবেক্ষনে আছেন এমনটাই জানান  থানচি স্বাস্থ্য কমপ্লেক্স এর কর্তব্যরত চিকিৎসক মেডিকেল অফিসার ডাঃ রাহাত। তিনি বলেন, আমরা ভর্তিকৃত রোগীদের সেবা দিচ্ছি এবং তাদের প্রয়োজনীয় ওষুধ দেওয়ার চেষ্টা করছি ।

বান্দরবানের সিভিল সার্জন ডা:অং সুই প্রু মারমা জানান,এই সময়টা হামের প্রাদুর্ভাব দেখা দেয় ,তাই এই লক্ষণ দেখা দিলে জরুরী ভিত্তিতে চিকিৎসকের পরামর্শ নিতে হবে। তিনি আরো বলেন , থানচিতে ভর্তিকৃত ৩ শিশুদের শরীরে হামের লক্ষণ দেখা দিয়েছে  এবং আমরা স্বাস্থ্য বিভাগ এই বিষয়ে নজরদারি বৃদ্ধি করেছি ।
 
বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions