সোমবার | ০৬ মে, ২০২৪
বান্দরবানে

চলছে যৌথবাহিনীর অভিযান: রিমান্ড শেষে সন্দেহভাজনরা জেল হাজতে

প্রকাশঃ ২৬ এপ্রিল, ২০২৪ ০৬:০৬:২৬ | আপডেটঃ ০৫ মে, ২০২৪ ০২:৪৯:৪৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে সশস্ত্র সন্ত্রাসী দল কুকি চীন ন্যাশনাল ফন্ট (কেএনএফ) এর প্রধান নামাম বম ও তার সশস্ত্র সদস্যদের ধরতে দুর্গম পাহাড়ে চলছে যৌথবাহিনীর অভিযান। বান্দরবান জেলার রুমা, থানচি ও রোয়াংছড়ি উপজেলায় এই অভিযান চলমান রয়েছে। অভিযানে পুলিশ,বিজিবি, র‌্যাব আর সেনাবাহিনীর সদস্যরা একসাথে কাজ করছে।
এদিকে অভিযানে গ্রেফতার হওয়া সন্দেহভাজন কেএনএফের ২জন সদস্যকে শুক্রবার (২৬ এপ্রিল) দুপুরে জেল হাজতে পাঠানো হয়েছে।

দুপুরে কঠোর পুলিশি নিরাপত্তার মধ্য দিয়ে বান্দরবানের থানচি থানার মামলার দুই আসামী আসেলন চেও বম (১৯) ও ভাননুন নুয়াম বম (২৩) কে বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়।

পরে আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (আমলী আদালত) মো.নুরুল হকের আদালত আসামী ২জনকে জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন।

মামলার আইও পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সমীর ভট্টাচার্য্য বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, থানচি থানার মামলায় ২আসামিকে ২দিনের রিমান্ড শেষে দুপুরে আদালতে হাজির করা হয়েছে এবং আদালত আসামী ২জনকে আবার জেলহাজতে পাঠানোর নির্দেশ প্রদান করেছে। মামলার আই ও পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সমীর ভট্টাচার্য্য আরো জানান, গত ২২ এপ্রিল আদালতের কাছে আসামীদের ৫দিনের রিমান্ডের জন্য আবেদন করলে আদালত ২দিনের রিমান্ড মঞ্জুর করে। পরে ২৪ ও ২৫ এপ্রিল আসামীদের পুলিশের হেফাজতে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

প্রসঙ্গত: গত ২এপ্রিল বান্দরবানের রুমা সোনালী ব্যাংক ডাকাতি, ম্যানেজারকে অপহরণ, মসজিদে হামলা, পুলিশের অস্ত্র লুটের ঘটনায় রুমা থানায় ৫টি মামলা দায়ের করা হয় এবং পরে ৩ এপ্রিল দুপুরে বান্দরবানের থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটে আর এ ইঘটনায় ৪টি মামলা দায়ের হওয়ায় পর পুলিশ অভিযান শুরু করে এই পর্যন্ত মোট ৯টি মামলায় ৭৮জন আসামিকে গ্রেপ্তার করে আদালতে হাজির করলে আদালত আসামীদের সবাইকে জেল হাজতে প্রেরণ করে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions