বুধবার | ০৮ এপ্রিল, ২০২০

রাইখালীর কৃষি গবেষণা কেন্দ্রে বিভিন্ন দাবিতে কর্মসূচি পালন

প্রকাশঃ ২৭ ফেব্রুয়ারী, ২০২০ ০৭:০৭:৩৫ | আপডেটঃ ০৫ এপ্রিল, ২০২০ ০৪:০৪:১৫
সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। রাঙামাটির কাপ্তাইয়ের রাইখালী ইউনিয়নের কৃষি গবেষণা কেন্দ্রে বাংলাদেশ কৃষি ফার্ম শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও কর্মবিরতি পালন করা হয়। বৃহস্পতিবার সকালে কৃষি ফার্ম শ্রমিক ফেডারেশনের আয়োজনে আউট সোসিং শ্রমিক নিয়োগ বন্ধকরণ, অনিয়মিত শ্রমিকদের নিয়মিতকরণ সহ সকল শ্রমিকদের বেতন বৃদ্ধির দাবিতে এই কর্মসূচি পালন করা হয়।

বিক্ষোভ মিছিল শেষে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, রাইখালী কৃষি ফার্ম ফেডারেশনের সভাপতি নজরুল ইসলাম, রাইখালী কৃষি ফার্ম ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. জাকারিয়া, মো. জানু মিয়া ও মো. রফিক সহ আরও অনেকে।

রাইখালী কৃষি ফার্ম ফেডারেশনের সভাপতি নজরুল ইসলাম বলেন, অনিয়মিত শ্রমিক কর্মচারীদের বয়স ৩০-৪০ বছর হলেও তাদের চাকরি এখনো নিয়মিত করণ করা হয়নি। জানু মিয়া বলেন, কৃষি গবেষণাতে সরকার যে আউটসোসিং নিয়োগ দিচ্ছে আমরা সেই নিয়োগ বন্ধ চাই এবং অনিয়মিত শ্রমিক নিয়মিতকরণ চাই।

৩বছরে মৌসুমী বা অনিয়মিত হিসেবে কর্মরত থাকলে তাকে নিয়মিত থাকলেও প্রশাসন কর্তৃক শ্রমনীতিকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে এই নিয়মের তোয়াক্কা না করে বন্ধ রাখা হয়েছে অনিয়মিত শ্রমিকদের নিয়মিতকরণ। দীর্ঘদিন যাবত কর্মরত শ্রমিকগণ দৈনিক ৪শ থেকে সাড়ে ৪শ টাকায় শ্রম দিচ্ছে তবুও বৃদ্ধি করা হচ্ছেনা বেতন। এদিকে কিছু কিছু শ্রমিক কর্মচারিদের দৈনিক ৮শ থেকে ১হাজার টাকাও নিচ্ছে অনেকে। এই বেতন বৈষম্য থেকে বেরিয়ে এসে সকলের বেতন বৃদ্ধিতেও দাবি জানান বক্তারা। পাশাপাশি পাহাড়ে সরকার পাহাড়ি ভাতা ঘোষণা করলেও কৃষি গবেষণা কেন্দ্রের শ্রমিক কর্মচারিগণ এই ভাতা পায়না।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions