শনিবার | ১৮ মে, ২০২৪

উপজেলা চেয়ারম্যান শক্তিমানসহ ৬ খুনের ঘটনায় আটক আরও ৩

প্রকাশঃ ২৯ মে, ২০১৮ ০৮:৪৭:০৪ | আপডেটঃ ১৫ মে, ২০২৪ ০৫:১৪:২০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমাসহ ৬ খুনের ঘটনায় আরও তিন জনকে আটক করা হয়েছে। আটকরা হলেন- ইউপিডিএফ সমর্থনপুষ্ট গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সদস্য ও চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক সুকৃতি চাকমা, বন্দর থানা শাখার সভাপতি ক্লান্তময় চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদক জিকো চাকমা। সোমবার মধ্যরাতে চট্টগ্রামের ইপিজেড এলাকা থেকে এ তিন জনকে আটক করে ডিবি পুলিশ। মঙ্গলবার সকালে তাদেরকে রাঙ্গামাটি কোতোয়ালি থানায় হস্তান্তর করা হয় বলে জানান, রাঙামাটি ডিবি পুলিশের উপ-পরিদর্শক আহসানুজ্জামান।
তিনি জানান, জিজ্ঞাসাবাদের জন্য বর্তমানে আটক তিন জনকে রাঙামাটি কোতোয়ালি থানা হেফাজতে রাখা হয়েছে। বুধবার আদালতে চালান দেয়া হবে।
পুলিশ জানায়, নানিয়ারচরে ৬ খুনের ঘটনায় এ নিয়ে ৫ জনকে আটক করা হয়েছে। এর আগে কিরণ জ্যোতি চাকমা ও তন্টুমনি চাকমা নামে দু’জনকে আটক করা হয়। এ দু’জন বর্তমানে রাঙামাটি জেলা কারাগারে জেলহাজতে রয়েছেন।
৩ মে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা নিহত হন। এ ঘটনায় বাদী রূপম চাকমার দায়ের করা মামলায় ইউপিডিএফ সভাপতি প্রসিত বিকাশ খীসা ও সাধারণ সম্পাদক রবি শঙ্কর চাকমাসহ ৪৬ জনকে আসামি করা হয়েছে। ৪ মে শক্তিমান চাকমার শেষকৃত্য অনুষ্ঠানে যোগদানের পথে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নিহত হয়েছেন, ইউপিডিএফ গণতান্ত্রিক দলের প্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মাসহ ৫ জন। এ ঘটনায় বাদী অর্চিন চাকমার দায়ের করা মামলায় প্রসিত ও রবি শঙ্কর চাকমাসহ ৭২ জনকে আসামি করা হয়েছে।
অন্যদিকে তাদের তিন কর্মীকে ডিবি পুলিশ বিনা ওয়ারেন্টে অন্যায়ভাবে আটক করেছে দাবি করে এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি অংগ্য মারমা ও পাাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি বিনয়ন চাকমা।
মঙ্গলবার সংবাদ মাধ্যমে দেয়া এক যুক্ত বিবৃতিতে তারা বলেন, পাকিস্তানি সেনাশাসক গোষ্ঠী পূর্ব বাংলার জনগণের অধিকারকে যেভাবে পদদলিত করে রেখেছিলো, ঠিক তেমনি পার্বত্য চট্টগ্রামের জনগণের অধিকারকে নব্য পাকিস্তানিরা পদদলিত করে রাখার চেষ্টা চালাচ্ছে। জরুরি পরিস্থিতির মতো পার্বত্য চট্টগ্রামে সব গণতান্ত্রিক অধিকার কেড়ে নেয়া হচ্ছে। তারা অবিলম্বে আটক সুকৃতি চাকমা, ক্লান্তময় চাকমা, জিকো চাকমার নিঃশর্ত মুক্তিসহ পার্বত্য চট্টগ্রামে যৌথঅভিযানের নামে সাধারণ জনগণ ও রাজনৈতিক নেতাকর্মীদের অন্যায় আটক ও নির্যাতন বন্ধ, রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় হত্যা খুন বন্ধের দাবি জানান।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions