রবিবার | ০৮ ডিসেম্বর, ২০১৯
বান্দরবান প্রেসক্লাবের একক কর্তত্ব

বান্দরবান প্রেসক্লাবের সকল অনুষ্ঠানমালা বর্জনের ঘোষণা স্থানীয় সাংবাদিকদের

প্রকাশঃ ২০ নভেম্বর, ২০১৯ ১২:৩৩:১৫ | আপডেটঃ ০৬ ডিসেম্বর, ২০১৯ ০৩:২৩:৩০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান।  পেশাদার সাংবাদিকদের বান্দরবান প্রেসক্লাবে অর্ন্তভূক্তির দাবীতে বান্দরবান প্রেসক্লাবে অনুষ্ঠিত সকল অনুষ্ঠানমালা বর্জনের ঘোষণা দিয়েছেন জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার পেশাদার সাংবাদিকেরা। আজ বুধবার দুপুরে বান্দরবানে কর্মরত পেশাদার গনমাধ্যমকর্মীরা অস্থায়ী কার্যালয়ে এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়।

বান্দরবান জেলার প্রথমআলো প্রতিনিধি বুদ্ধজ্যোতি চাকমার সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে  বক্তব্য রাখেন দৈনিক জনকন্ঠ ও সময় টিভির প্রতিনিধি এস.বাসু দাস, ডেইলী স্টার প্রতিনিধি সঞ্জয় বড়–য়া, এনটিভি, দৈনিক যুগান্তর ও আজাদী পত্রিকার প্রতিনিধি আলাউদ্দিন শাহরিয়ার, আরটিভি, দৈনিক সংবাদ ও পূর্বদেশ প্রতিনিধি শাফায়েত হোসেন, একুশে টিভি, বাংলাট্রিভিউন প্রতিনিধি নজরুল ইসলাম টিটু, মাছরাঙ্গা টিভির প্রতিনিধি কৌশিক দাশ, দৈনিক সমকাল প্রতিনিধি উজ্জল তঞ্চঙ্গ্যা, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি মংসানু মারমা, বৈশাখী টিভি প্রতিনিধি জহির রায়হান, এসএ টিভি, বিডিনিউজ২৪ প্রতিনিধি উসি থোয়াই, দৈনিক আমাদের সময় ও সুপ্রভাত বাংলাদেশ প্রতিনিধি এন.এ জাকির, ইন্ডিপেনডেন্ট টিভি প্রতিনিধি মংখিং সাইন, জিটিভি প্রতিনিধি মো: ইসহাক, এশিয়ান টিভি-দৈনিক মানবজমিন প্রতিনিধি নূরুল কবীর, মোহনা টিভি ও দৈনিক গিরিদর্পন প্রতিনিধি রাহুল বড়–য়া ছোটন, দৈনিক সাঙ্গু প্রতিনিধি আবুল বশর নয়ন’সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ায় কর্মরত গনমাধ্যমকর্মীরা।

প্রথমআলো প্রতিনিধি বুদ্ধজ্যোতি চাকমা ও জনকন্ঠ প্রতিনিধি এস.বাসু দাস বলেন, প্রেসক্লাব পেশাদার সাংবাদিকদের একটি সংগঠন, কিন্তু বান্দরবান প্রেসক্লাব তার ব্যতিক্রম। বান্দরবান প্রেসক্লাবে ১৪ জন সদস্য থাকলেও পেশাদার সাংবাদিক রয়েছে ৪-৫ জন। অন্যরা বর্তমানে সাংবাদিকতার সঙ্গে সম্পৃক্ততা নেই। কিন্তু সরকারি অর্থায়নে নির্মিত বান্দরবান প্রেসক্লাব ভবনটি তাদের ১৪ জনের ব্যক্তি মালিকানা যৌথ সম্পত্তি মনে করে ব্যবহার করে আসছেন। এ জন্য আমরা পেশাদার কর্মরত সাংবাদিকরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।

এসময় জরুরী সভায় বান্দরবান প্রেসক্লাবে পেশাদার সাংবাদিকদের অর্ন্তভূক্তি করা এবং প্রেসক্লাবের দ্বার সকল কর্মরত সাংবাদিকদের উন্মুক্ত করার দাবী জানায় সভায় উপস্থিত সংবাদকর্মীরা। এসময় সংবাদকর্মীরা  দাবী পূরণ না হওয়া পর্যন্ত বান্দরবান প্রেসক্লাবে অনুষ্টিত সকল অনুষ্ঠানমালা এবং সংবাদ বর্জনের ঘোষণা দেয়া ।

জরুরী সভা শেষে আগামী ২২নভেম্বর বান্দরবান প্রেসক্লাবের নব-গঠিত কমিটির অভিষেক অনুষ্ঠান থেকে পেশাদার কর্মরত সকল সাংবাদিকরা বিরত থাকার সিদ্ধান্ত ও গৃহীত হয়।
 
.

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions